লাউয়াছড়ায় নয় ঘণ্টায়ও উদ্ধার হয়নি বগি, চার ট্রেনের যাত্রা বাতিল

0

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় রেলওয়েতে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। এই দুর্ঘটনায় ফলে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ আছে। ইতোমধ্যে চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শমশের নগরের সহকারী স্টেশন মাস্টার উত্তম দেব বলেন, লাউয়াছড়ায় বগি লাইনচ্যুত হওয়ায় বাংলাদেশ রেলওয়ের ঢাকাগামী ও সিলেটগামী কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেসের ৪টি যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে ট্রেন ২টি ঢাকায় যাওয়া ও আসা মিলিয়ে ২ বার করে মোট ৪ বারের যাত্রা বাতিল হলো। শ্রীমঙ্গল থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা পথে চলাচল করবে।

কুলাউড়া রেলস্টেশন মাস্টার রোমান আহমেদ জানান, ওই ৪ ট্রেনের টিকিট ফেরত দিয়ে তার টাকা নিয়ে নেওয়ার তথ্য যাত্রীদের ইতোমধ্যে জানানো হয়েছে।

এদিকে দুপুর দুইটা পর্যন্ত নয় ঘণ্টায়ও উদ্ধার হয়নি দুর্ঘটনা কবলিত বগি ও ইঞ্জিন। এসব উদ্ধারে দুপুর তিনটার বেশি বেজে যেতে পারে।

ভানুগাছ স্টেশন মাস্টার কবির হোসেন বলেন, ‘উদ্ধারকারী ইঞ্জিন চলে এসেছে। গাছগুলো কেটে সরানো হয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধার হতে হতে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বেজে যেতে পারে।’

শনিবার ভোর পাঁচটার দিকে ভানুগাছ সেকশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্দরনগরী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হয়।

জানা গেছে, রাতে ঝড়ে লাউয়াছড়া উদ্যানের একটি বড় গাছ ভেঙে রেল লাইনের ওপরে পরে যায়। ভোর ৫টার দিকে গাছের সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিন ও ২ টি বগি লাইনচ্যুত হয়।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM