তেজগাঁও রেলস্টেশন থেকে বিমানবন্দরে আন্ডারপাস হবে: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাত্রীদের সুবিধার জন্য তেজগাঁও রেলস্টেশন থেকে বিমানবন্দরের মধ্যে আন্ডারপাস তৈরি করা হবে।

শেখ হাসিনা বলেন, ‘এই আন্ডারপাস হবে খুবই আধুনিক। এতে মালপত্র ঘাড়ে করে টানতে হবে না। সে ধরনের ব্যবস্থা আমরা করে দেব। সেখানে র‌্যাম্পের ব্যবস্থা থাকবে। সেখানে মালপত্র টানার ব্যবস্থা থাকবে।

‘যাত্রীরা যাতে নিজেরা চলাচলসহ মালপত্র সহজে আনা-নেওয়া করতে পারেন, এমন সব ধরনের ব্যবস্থা থাকবে। আমি নিজে প্ল্যানটা দেখে দিয়েছি। আপনাদের জন্য সে ব্যবস্থাটা দ্রুতই আমরা করে দেব,’বলে যোগ করেন তিনি।

শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনায় হজ অফিসে ‘হজ কার্যক্রম-২০২৩’-এর উদ্বোধন ও হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘এরইমধ্যে ২০০টি মসজিদ করা হয়ে গেছে। বাকিগুলোও ধীরে ধীরে আমরা করে দিচ্ছি।

সেখানেও ইমাম প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে, হজযাত্রীরা হজ সম্পর্কে সব ধরনের তথ্য, ট্রেনিং এবং করণীয় সম্পর্কে জানতে পারবে, লাইব্রেরিসহ সব ধরনের সুযোগ-সুবিধা সেখানে থাকবে।

ইসলাম শান্তির ধর্ম। মানুষের কল্যাণের ধর্ম। ইসলাম সবার অধিকার নিশ্চিত করে। সামান্য কিছু মানুষের জন্য ইসলাম ধর্মের বদনাম হয়। যারা জঙ্গিবাদ, সন্ত্রাস সৃষ্টি করে তাদের জন্য ইসলামের বদনাম হয়। যারা জঙ্গিবাদ, সন্ত্রাস করে তাদের কোনো ধর্ম নেই বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হজযাত্রীদের জন্য ‘হিজবুল বাহার’ নামে যে জাহাজ কিনেছিলেন, ক্ষমতায় এসে জিয়াউর রহমান সেই জাহাজকে প্রমোদতরি বানিয়েছিলেন। ফলে সেই জাহাজে করে আর হজযাত্রীরা হজে যেতে পারেননি।

জেএন/পিআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM