বাড়তি নিরাপত্তার এখন প্রয়োজন নেই, তাই প্রত্যাহার: তথ্যমন্ত্রী

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাষ্ট্রদূতদের এখন বাড়তি নিরাপত্তার প্রয়োজন নেই, সেজন্যই তা প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, সব কূটনৈতিকদের নিরাপত্তা দেওয়া হয়। দেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ার পর কয়েকজন কূটনৈতিককে বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছিল। আমাদের সরকার অত্যন্ত সফলভাবে জঙ্গিদের দমন করতে সক্ষম হয়েছে। জঙ্গি দমনের সক্ষমতার ক্ষেত্রে উন্নত অনেক দেশের চেয়েও সক্ষমতা বেশি দেখাতে পেরেছি। তাই বাড়তি নিরাপত্তার এখন দরকার নেই।

তিনি বলেন, নিরাপত্তা নয়, বাড়তি নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। প্রয়োজন না থাকলে বাড়তি নিরাপত্তারও প্রয়োজন নেই। তবে স্বরাষ্ট্রমন্ত্রী এটাও ক্লিয়ার করেছেন, কেউ যদি অর্থ দিয়ে বাড়তি নিরাপত্তা চায় সেটা দেওয়া যেতে পারে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ নিয়ে কোনো দেশের সঙ্গে সম্পর্কের বিষয় নেই। এটি রুটিন ওয়ার্ক। রাষ্ট্রদূতদের বাড়তি নিরাপত্তার এখন প্রয়োজন নেই, সেজন্য তা প্রত্যাহার করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM