কাট্টলীতে ১৫টি পুকুরসহ শত একর সরকারি জমি উদ্ধার

নগরের উত্তর কাট্টলী এলাকায় সমুদ্র উপকূলে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ১৫টি পুকুরসহ প্রায় ১০০ একর সরকারি জমি উদ্ধার করা হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -google news follower

জেলা প্রশাসন জানায়, উত্তর কাট্টলী সমুদ্র উপকূলীয় এলাকায় বিশাল সরকারি জায়গা একটি চক্র অনেক বছর ধরে অবৈধভাবে দখল করে ভোগ করে আসছে। সম্প্রতি বিষয়টি চট্টগ্রামের জেলা প্রশাসকের নজরে আসে। পরক্ষণেই তিনি কাট্টলী সার্কেলের সহকারী কমিশনারকে (ভূমি) সরকারি জমিগুলোকে উদ্ধার করতে নির্দেশনা দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ (বৃহস্পতিবার) অভিযানে ছোট-বড় মিলিয়ে প্রায় ৩০টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। উদ্ধার হওয়া জমিতে নির্দেশনাসহ ১০টি সাইনবোর্ড টানানো হয়েছে, যাতে কেউ অবৈধ অনুপ্রবেশ না করে।

- Advertisement -islamibank

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সীতাকুণ্ড এলাকায় আগে প্রায় ১৯৪ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকে আবার ১০০ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে। মেরিন ড্রাইভের পাশে উদ্ধার হওয়া এসব জমিতে ম্যানগ্রোভ ফরেস্ট, সংরক্ষিত বন, সাইক্লিং ট্র্যাক ও বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে।

অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্য ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM