টুইটারকে নতুন রূপ দিতে চান সিইও

0

গত ১২ মে টুইটারের মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির শীর্ষ বিজ্ঞাপন নির্বাহী লিন্ডা ইয়াকারিনোকেই সিইও হিসেবে বেছে নেন।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে কেনা এই মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মের ভাগ্য পরিবর্তনে এই নারীর উল্লেখযোগ্য ভূমিকা আছে বলে উল্লেখ করেছেন মাস্ক।

প্রধান নির্বাহী হওয়ার পর টুইটারকে নতুন রূপ দেওয়ার কথা জানিয়েছেন নতুন সিইও লিন্ডা। টুইটার নিয়ে মাস্কের দূরদর্শী পরিকল্পনায় তাঁর অনুপ্রাণিত হওয়ার কথাও জানান তিনি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এক টুইটে লিন্ডা লেখেন, ‘দীর্ঘদিন ধরেই আমি তার (ইলন মাস্কের) উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার দূরদর্শী পরিকল্পনায় অনুপ্রাণিত। আমি টুইটারে এই পরিকল্পনা আনতে এবং ব্যবসাটিকে একসঙ্গে নতুন রূপ দিতে সাহায্য করতে আগ্রহী’।

যুক্তরাষ্ট্রের কমকাস্ট করপোরেশন মালিকানাধীন বিনোদন ভিত্তিক কোম্পানি ‘এনবিসিইউইভার্সাল’-এর বিজ্ঞাপন বিভাগের প্রধান হিসেবে প্রায় ১২ বছর দায়িত্ব পালন করেছেন লিন্ডা। প্রতিষ্ঠানটির বিজ্ঞাপনী ব্যবসা আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

লিন্ডা এমন সময় সামাজিক প্ল্যাটফর্মটির দায়িত্ব নিচ্ছেন যখন প্ল্যাটফর্মটির বিজ্ঞাপনী আয় কমে যাওয়ার পাশাপাশি ঋণের বোঝায় জর্জরিত।

মাস্ক বলেন, ‘বহুল প্রতীক্ষিত “এভরিথিং অ্যাপ” তৈরিতে সহায়তার পাশাপাশি ‘পিয়ার-টু-পিয়ার’ নামে পরিচিত অর্থ পরিশোধ ব্যবস্থার মতো বেশ কিছু পরিষেবা আনতে পারেন ইয়াকারিনো।

বিজ্ঞাপনী খাতের অভিজ্ঞ এই কর্মকর্তাকে নিয়োগের ফলে বোঝা যাচ্ছে, প্ল্যাটফর্মটির ব্যবসায়ের মূল মনযোগ ডিজিটাল বিজ্ঞাপনেই থাকছে।

জেএন/পিআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM