আইপিএল: হায়দরাবাদকে ৩৪ রানে হারিয়ে শীর্ষ দুইয়ে গুজরাট

আইপিএলে হায়দরাবাদকে ৩৪ রানে হারিয়ে শীর্ষ দুইয়ে উঠে গেছে গুজরাট টাইটানস। যার অর্থ বর্তমান চ্যাম্পিয়নরা প্লে-অফে প্রথম কোয়ালিফায়ারে খেলবে।

- Advertisement -

জয়ের জন্য লক্ষ্যটা বেশ কঠিন ছিল সানরাইজার্স হায়দরাবাদের সামনে। ১৮৯ রান করতে হবে। সে লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯ ওভারের মধ্যে ৫৯ রানে ৭ উইকেট হারিয়ে ফেললে লক্ষ্য তাড়ার আর কিছু থাকে?

- Advertisement -google news follower

গুজরাটের পেসার মোহাম্মদ শামির সামনে দাঁড়াতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে শামির শিকার ৪জন।

সানরাইজার্সের হয়ে এক হাইনরিখ ক্লাসেন ছাড়া কেউ বেশিক্ষণ টিকতে পারেননি। ৪৪ বলে ৬৪ করে যা একটু লড়াই করেছেন দক্ষিণ আফ্রিকার এ ব্যাটসম্যান।

- Advertisement -islamibank

শেষ দিকে ভুবনেশ্বর কুমার ২৬ বলে ২৭ এবং মায়াঙ্ক মারকান্ডে ৯ বলে ১৮ না করলে সংগ্রহটা ভদ্রস্থ হতো না সানরাইজার্সের। ৯ উইকেটে ১৫৪ রানে থেমেছে তাদের ইনিংস। সানরাইজার্সের পুরো ২০ ওভার ব্যাটিংয়ের পেছনে বড় ভূমিকা ভুবনেশ্বর কুমার ও ক্লাসেনের ৬৮ রানের জুটির।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা গুজরাটের হয়ে সেঞ্চুরি করেন শুবমান গিল। ১ ছক্কা ও ১৩ চারে ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেন এই ওপেনার। আইপিএলে এটাই প্রথম সেঞ্চুরি গিলের। গুজরাটের কোনো খেলোয়াড়েরও আইপিএলে এটাই প্রথম সেঞ্চুরি। তিনে নামা সাই সুদর্শন করেন ৩৬ বলে ৪৭।

১৫ ওভার শেষে ২ উইকেটে ১৫৪ রান তোলা গুজরাট শেষ ৫ ওভারে ভালো করতে পারেনি। ৩৪ রান তোলার বিনিময়ে হারিয়েছে ৭ উইকেট। সানরাইজার্সের হয়ে ৫ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। গুজরাটের হয়ে ৪টি করে উইকেট শামি ও মোহিত শর্মার।

১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দুইয়ে গুজরাট। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নবম সানরাইজার্স।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM