আইসিসি সুপার লিগ পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে বাংলাদেশ

আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে নিজেদের শেষ সিরিজ শেষ করেছে বাংলাদেশ দল। আইসিসির নির্ধারিত ২৪ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচ জিতে ১৫৫ পয়েন্ট অর্জন করে বাংলাদেশ দল।

- Advertisement -

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজের তিন ম্যাচের দুটিতেই জয় পায় টাইগাররা। বৃষ্টির কারণে ভেস্তে যায় একটি ম্যাচ।

- Advertisement -google news follower

শেষ সিরিজের দুই ম্যাচ জয়ে ওয়ার্ল্ড কাপ সুপার লিগের টেবিলে টাইগারদের অবস্থান তৃতীয় স্থানে। বাংলাদেশের মতো বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডও ২৪ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচ জিতে ১৫৫ পয়েন্ট অর্জন করে।

তবে নেট রান রেটে এগিয়ে থেকে টেবিলের দ্বিতীয় স্থান দখলে রাখে ইংল্যান্ড। ইংল্যান্ডের নেট রান রেটে ০.৯৭৬ আর বাংলাদেশের ০.২২০। টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ২৪ ম্যাচে তাদের জয় ১৬টি। পয়েন্ট সংখ্যা ১৭৫।

- Advertisement -islamibank

বাংলাদেশের পরের স্থানে যথাক্রমে ভারত (চতুর্থ) ও পাকিস্তান (পঞ্চম)। এ দুদলের যথাক্রমে ১৩৯ এবং ১৩০ পয়েন্ট। দু’দলই সমান ২১টি করে ম্যাচ খেলেছে।

এদিকে আসন্ন ওয়ানডে বিশ্বকারের স্বাগতিক দেশ হিসেবে ভারত আগেই মূল পর্বে জায়গা করে নিয়েছে। এছাড়া ওয়ার্ল্ড কাপ সুপার লিগ থেকে বিশ্বকাপে কোয়ালিফাই করেছে, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

বাকি দুই দল জায়গা নেবে বাছাইপর্ব পেরিয়ে। আগামী জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে হবে বাছাইপর্ব। সেখানে সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া বাকি পাঁচ দলের (ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস) সঙ্গে লড়বে প্রাক-বাছাই পেরিয়ে আসা আরও পাঁচটি দল। তারা হলো নেপাল, ওমান, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM