আসছে নতুন ঘূর্ণিঝড় ‘ফ্যাবিয়েন’

ঘূর্ণিঝড় মোখার তাণ্ডব শেষ না হতেই আবার দুঃসংবাদ। এর মধ্যেই দক্ষিণ ভারত মহাসাগরে নতুন একটি ঘূর্ণিঝড় সৃষ্টি হতে দেখা গেছে।

- Advertisement -

রবিবার (১৪ মে) জুম আর্থে দেখা যায়, নতুন এই ঘূর্ণিঝড়ের নাম ‘ফ্যাবিয়েন’। স্যাটেলাইট চিত্রে দেখা যায়, প্রায় ৬৫ কিলোমিটার গতিতে ঝড়টি বর্তমানে দক্ষিণ ভারত মহাসাগরে অবস্থান করছে।

- Advertisement -google news follower

এটি সোমবার (১৫ মে) ১০০ কিলোমিটার, মঙ্গলবার ১২০ কিলোমিটার, বুধবার ১৬৫ কিলোমিটার, বৃহস্পতিবার ১৫৫ কিলোমিটার এবং শুক্রবার ১৫০ কিলোমিটার গতিতে বয়ে যেতে পারে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার অগ্রভাগ উপকূলীয় এলাকা অতিক্রম শুরু করেছে। উপকূল অতিক্রমরত অতি প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়েছে এবং সামান্য দুর্বল হয়েছে। ঘূর্ণিঝড়টির কেন্দ্র বিকাল ৩টায় মিয়ানমারের সিটুয়ের কাছ দিয়ে কক্সবাজার-উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করে মিয়ানমারের স্থলভাগে অবস্থান করছে। সম্পূর্ণ ঘূর্ণিঝড়টি সন্ধ্যা নাগাদ বাংলাদেশ উপকূল অতিক্রম সম্পন্ন করবে এবং ক্রমান্বয়ে দুর্বল হবে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM