আশুলিয়ায় গ্যাস সিলিন্ডারের গুদামে ফের বিস্ফোরণ, দগ্ধ ৫

রাজধানী ঢাকার শিল্পাঞ্চল হিসেবে পরিচিত আশুলিয়ায় অনুমোদনহীন সিলিন্ডার মজুদ ও রিফিল কারখানায় ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

- Advertisement -

এতে কারখানার মালিক ও শ্রমিকসহ পাঁচজন দগ্ধ হয়েছেন।দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

- Advertisement -google news follower

শনিবার (১৩ মে) সকাল ১০টার দিকে আশুলিয়ার জামগড়া ফ্যান্টাসী কিংডম সংলগ্ন তেঁতুলতলা এলাকায় বেলাল মিয়ার গুদামে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, গুদামের মালিক বেলাল মিয়া (৪০), কর্মচারী মো: নূরন্নবী (২০), সোহাগ (১৯), মাহবুব (৩৫) এবং মো: শরিফুল (২৮)। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

- Advertisement -islamibank

স্থানীয়রা জানান, ওই কারখানায় বিল্লাল নামের এক অসাধু ব্যবসায়ী অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের খালি সিলিন্ডার সংগ্রহ করতেন। পরে ৪৫ লিটার গ্যাসের বড় সিলিন্ডার থেকে খালি সিলিন্ডারে বালু ও পানি ভরিয়ে গ্যাস রিফিল করতেন।

প্রতিদিনের মতো সকালে গ্যাস রিফিল করছিলেন ওই ব্যবসায়ী। এ সময় হঠাৎ বিস্ফোরণ হলে নিমিষেই চারদিকে আগুন ধরে যায়। আগুনে দগ্ধ হয়েছে পাঁচজন। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো: ওয়ালি উল্লাহ জানান, সকাল ১০টার দিকে টিনসেড গোডাউনে বিস্ফোরণের খবর পাই।

আমাদের ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি জানান, বিস্ফোরণের ঘটনায় সিলিন্ডার গুদামের মালিক বিল্লাল ও তার দুই কর্মচারীসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের প্রথমে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে পাঠানো হয়।

পরে কর্তব্যরত চিকিৎসকরা তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করেছেন বলে জানতে পেরেছি।

তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানা যায়নি বলেও জানান তিনি।

এ ব্যাপারে অবৈধ গ্যাস রিফিল কারখানার মালিক বিল্লালের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৪ মে আশুলিয়ার উত্তর কাঠগড়া এলাকার সোহরাব ও রাজিবের মালিকানাধীন অবৈধ কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ ঘটনায় দু’জন দগ্ধ হন।

ওই ঘটনার প্রায় নয় দিন পর আজ একই ধরনের কারখানায় বিস্ফোরণ ঘটল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM