বার্নাব্যুতে রিয়ালকে রুখে দিল ম্যানসিটি

বার্নাব্যুতে একের পর এক কামব্যাকের গল্প লিখে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। যে কামব্যাকের শিকার হয়েছিল ম্যানচেস্টার সিটিও। এবার সেমিফাইনালের প্রথম লেগে ওই বার্নাব্যুতে লস ব্লাঙ্কোসদের ১-১ গোলে রুখে দিল পেপ গার্দিওয়ালার দল।

- Advertisement -

মঙ্গলবার রাতের ম্যাচে মাদ্রিদে এসে জয়ের সমান এক সমতা নিয়ে মাঠ ছেড়েছে সিটিজেনরা। রিয়ালকে ঘরের মাঠে রুখে গত মৌসুমে সেমিফাইনালে স্বপ্নভঙ্গের প্রতিশোধ নেওয়ার পথ রচনা করেছে চলতি মৌসুমে ট্রেবল জয়ের রেকর্ডের স্বপ্ন বোনা ম্যানসিটি।

- Advertisement -google news follower

বার্নাব্যুর ভরা গ্যালারি আর গর্জনের সামনে শুরু থেকে বলের দখল নিয়ে কর্তৃত্ব করে খেলতে শুরু করে ম্যানসিটি। কিন্তু প্রথম গোল করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৩৬ মিনিটে কামাভিঙ্গার পাস থেকে বক্সের মুখ থেকে বুলেট গতির অসাধারণ এক শটে গোল করেন রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস। ওই গোলে প্রথমার্ধে লিড নিয়ে শেষ করে কার্লো আনচেলত্তির দল।

দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে ভিনির মতোই এক শটে ম্যানসিটিকে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনি। ইলকে গুন্ডোগানের পাস থেকে বক্সের ঠিক মুখ থেকে জোরের ওপর দুর্দান্ত এক শট নেন তিনি। রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া বলের কাছে যাওয়ার আগেই তা ঢুকে যায় জালে।

- Advertisement -islamibank

পরের কিছু সময় ম্যানসিটি ম্যাচে কর্তৃত্ব করে। গোল মুখে আক্রমণও তারা বেশি করেছে। শেষটায় আবার রিয়াল মাদ্রিদ গোলের সুযোগ তৈরি করেছে। কিন্তু গোল করতে পারেনি। দুই গোলরক্ষকই দুর্দান্ত কিছু সেভ দিয়েছেন। তবে রিয়াল মাদ্রিদ আক্ষেপ করতে পারে দুটি হ্যান্ডবলে রেফারি সাড়া না দেওয়ায়। যা পেনাল্টি হতে পারতো। দ্বিতীয় লেগে ১৮ মে ম্যানসিটির মাঠ ইতিহাদে দুই দল মুখোমুখি হবে। ওই ম্যাচে ফেবারিট থাকবে সিটিজেনরা। জিতে ফাইনালে যেতে দুর্দান্ত কিছু করতে হবে লস ব্লাঙ্কোসদের।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM