গ্রেফতার হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আর্থিক অপরাধ সংক্রান্ত জাতীয় ব্যুরো (এনএবি) গ্রেফতার করেছে।

- Advertisement -

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় দেশটির আধা-সামরিক বাহিনী পাক রেঞ্জার্স। খবর: জিও নিউজ।

- Advertisement -google news follower

আদালত চত্বরে পৌঁছার পর রেঞ্জার্স সদস্যরা ইমরান খানের গাড়ি ঘিরে ফেলে বলে জানিয়েছেন ইমরানের ব্যক্তিগত সহকারী ফাওয়াদ চৌধুরী।

ইসলামাবাদ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. আকবার নাসির খান ইমরানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -islamibank

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) অফিসিয়াল টুইটারে ইমরান খানকে রেঞ্জার্স সদস্য কর্তৃক গ্রেফতার করে নিয়ে যাওয়ার একটি ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, রেঞ্জার্স সদস্যরা পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে অপহরণ করেছে।

পাকিস্তানের সাহসী জনতাকে বেরিয়ে এসে দেশরক্ষার আহ্বানও জানানো হয় পিটিআইয়ের ওই টুইটার পোস্টে।

টুইটারে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ইমরান খান তার নামে দায়ের করা কয়েকটি মামলায় জামিন নিতে আদালতে হাজির হয়েছিলেন। এসময় সাবেক একটি কালো রঙের গাড়িতে তাকে নিয়ে যান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আল-কাদির ট্রাস্ট মামলা : সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, তার স্ত্রী বুশরা বিবি এবং অন্যান্য পিটিআই নেতাদের সঙ্গে পিটিআই সরকার এবং একটি সম্পত্তি টাইকুনের মধ্যে একটি মীমাংসা নিয়ে এনএবি তদন্ত করবে, যা জাতীয় কোষাগারের ১৯০ মিলিয়ন পাউন্ডের ক্ষতি করেছে বলে জানা গেছে।

অভিযোগ অনুযায়ী, ইমরান এবং অন্যান্য অভিযুক্তরা ৫০ বিলিয়ন পাকিস্তানি রুপি সমন্বয় করেছেন। সেই সময় ১৯০ মিলিয়ন পাউন্ড ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) সরকারের কাছে পাঠিয়েছিল।

তাদের বিরুদ্ধে আল-কাদির বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য সোহাওয়ার মৌজা বাকরালায় ৪৫৮ কানালের বেশি জমির অযৌক্তিক সুবিধা পাওয়ারও অভিযোগ রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM