চট্টগ্রাম বোর্ডে গণিত পরীক্ষায় ৩ শিক্ষার্থী বহিস্কার

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান (এসএসসি) পরীক্ষার ৫ম দিনের গণিত (আবশ্যিক) পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ৮৩৯ জন এবং অসদুপায় অবলম্বনের দায়ে একটি কেন্দ্রের তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (৯ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

বহিষ্কার তিনজনই কক্সবাজার জেলার কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৬টি কেন্দ্রে মোট ১ লাখ ৪৫ হাজার ৩৪১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৪৩ হাজার ৫০২ জন পরীক্ষার্থী।

- Advertisement -islamibank

অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় ১ দশমিক ২৭ ভাগ প্রায়। এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৪৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ লাখ ২৯৯ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ১৯৫ জন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, আজ গণিত পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। গণিত পরীক্ষায় চট্টগ্রামে শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৮৩৯ জন।

তিনি আরো বলেন, তবে অসদুপায় অবলম্বন করায় কক্সবাজার জেলার কুতুবদিয়া ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয়ের তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM