সোনার খনিতে আগুন: নিহত ২৭ জন

পেরুর দক্ষিণাঞ্চলে একটি ছোট সোনার খনিতে আগুন লেগে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৭৫ জনকে।

- Advertisement -

রবিবার এক বিবৃতিতে স্থানীয় সরকার জানায়, শনিবার ভোরে আরেকুইপা শহরের দক্ষিণাঞ্চলে এস্পারেনজা ওয়ান খনিতে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

- Advertisement -google news follower

স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, খনির টানেলে বিস্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়ে। নিহতরা এ সময়ে খনির একশ’ মিটার গভীরে ছিল। উদ্ধারকারী দল মৃতদেহ সরানোর আগে খনির নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করছে।

স্থানীয় গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে খনি সাইট থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে।

- Advertisement -islamibank

স্থানীয় প্রসিকিউটর জিওভানি মাতোস স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে বলেন, সেখানে ২৭ জন নিহত হয়েছে বলে ইয়ানাকুইহুয়া পুলিশ স্টেশন নিশ্চিত করেছে।

খনিটি ইয়ানাকুইহুয়া নামে একটি ছোট ফার্ম দ্বারা পরিচালিত হয়। তাৎক্ষণিক মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও কোম্পানিটি তাতে সাড়া দেয়নি।

পেরু বিশ্বের শীর্ষ স্বর্ণ উৎপাদনকারী এবং দ্বিতীয় বৃহত্তম তামা উৎপাদনকারী। দেশটির জ্বালানি ও খনি মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ঘটনাটি ২০০০ সালের পর থেকে সবচেয়ে মারাত্মক খনি দুর্ঘটনা।

গত বছর পেরুতে বিভিন্ন খনি দুর্ঘটনায় মোট ৩৮ জনের মৃত্যু হয়। দেশটিতে ২০০২ সাল ছিল খনি দুর্ঘটনার সবচেয়ে মারাত্মক বছর। সেবছর পেরুতে খনি দুর্ঘটনায় মোট ৭৩ জনের মৃত্যু হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM