চট্টগ্রামে আইইবির ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত, প্রকৌশলীদের ৬ দাবি

চট্টগ্রামে নানা আয়েজনের মধ্য দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (ইঞ্জিনিয়ার্স ডে) উদযাপিত হয়েছে।

- Advertisement -

দিবসটি উপলক্ষ্যে আজ রবিবার (৭ মে) সকাল ৯ টায় জাতীয় পতাকা, আইইবি’র পতাকা উত্তোলন করা হয়। এরপর শপথ বাক্য পাঠ এবং বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

- Advertisement -google news follower

পরে বেলা সাড়ে ১১ টায় সংবাদ সম্মেলন আয়োজন করে প্রকৌশলীদের ৬টি দাবি উপস্থাপন করেন আইইবি, চট্টগ্রাম কেন্দ্ৰের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন।

দাবিগুলো হলো, প্রকৌশল সংস্থাসমূহের শীর্ষ পদগুলোতে প্রকৌশলী পদায়ন করা, পলিটেকনিক্যাল শিক্ষকদের বর্তমান চাকুরী কাঠামো পরিবর্তন করা, প্রকৌশল ভিত্তিক ক্যাডার (ইঞ্জিনিয়ারিং ক্যাডার) ব্যবস্থার প্রবর্তন করা,বেসরকারী প্রকৌশলীদের জন্য চাকুরী বিধি প্রণয়ন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে ক্যাডারভূক্ত করা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে প্রকৌশল বিভাগ সৃষ্টি করা।

- Advertisement -islamibank

সংবাদ সম্মেলনে কেন্দ্রের স সম্পাদক প্রকৌশলী এস. এম. শহিদুল আলম কেন্দ্রের সার্বিক কর্মকান্ড সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

কেন্দ্রের চেয়ারম্যান সাংবাদিকদের জানান, দেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঘোষিত উন্নয়ন ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলী সমাজ অগ্রণী সেনানী হিসেবে নিজেদেরকে নিয়োজিত রেখেছেন।

এর আগে ব্যান্ড পার্টি, সুসজ্জিত ঘোড়ার গাড়ি ও বিভিন্ন প্লে-কার্ডসহ বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি আইইবি, চট্টগ্রাম কেন্দ্র প্রাঙ্গন থেকে বেরিয়ে কাজীর দেউরী মোড়, আলমাস সিনেমা মোড়, ওয়াসা মোড়, লালখান বাজার মোড় হয়ে কেন্দ্রের প্রাঙ্গনে ফিরে আসে।

কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী এস.এম. শহিদুল আলম, ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, ভাইস-চেয়ারম্যান (এডমিন, প্রফেশ, এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, নব নির্বাচিত চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ, নব নির্বাচিত ভাইস-চেয়ারম্যান (এডমিন, প্রফেশ. এন্ড এসডব্লিউ) অধ্যাপক ড. প্রকৌশলী রশীদ আহমেদ চৌধুরী ও নব নির্বাচিত সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী উদয় শেখর দত্তসহ দুইশোরও বেশী প্রকৌশলী উপস্থিত ছিলেন।

তাছাড়া আজকের এ অনুষ্ঠানে আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের নির্বাহী কর্মকর্তাবৃন্দ, প্রাক্তন নেতৃবৃন্দ ও কাউন্সিল সদস্যরা এবং নব নির্বাচিত নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৭টায় কেন্দ্রের প্রাক্তন নির্বাহীদের সংবর্ধনা, আলোচনা ও স্মৃতিচারণ এবং রাত সাড়ে ৮টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপ্তি ঘটবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM