প্রিয় শিক্ষকের মৃত্যুতে শোকাহত তথ্যমন্ত্রী

প্রিয় শিক্ষক মোহাম্মদ ইসহাকের (৮৪) মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

- Advertisement -

শনিবার (৬ মে) চট্টগ্রামের একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন প্রবীণ শিক্ষকের মৃত্যুতে তিনি এ শোক প্রকাশ করেন।

- Advertisement -google news follower

শৈশবের স্মৃতি জড়ানো বিদ্যাপীঠ চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুলের ইংরেজির শিক্ষক মোহাম্মদ ইসহাকের মৃত্যুর সংবাদ পেয়ে শোকাহত মন্ত্রী প্রিয় শিক্ষকের বাসভবনে ছুটে যান।

তিনি মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি শিক্ষকের রুহের শান্তি কামনা করেন ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

- Advertisement -islamibank

এ সময় স্মৃতিচারণ করে তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৮ সালে এসএসসি পাস করার পর বহু বছর পেরিয়ে গেছে। রাষ্ট্র ও রাজনীতির শত ব্যস্ততার মধ্যেও মাঝে মাঝে প্রিয় শিক্ষক মোহাম্মদ ইসহাককে দেখতে যেতাম।

তার পা ছুঁয়ে সালাম করতাম। ছাত্রদের আচরণে আনন্দ আর গৌরবের অশ্রুতে তার দু’চোখ ভিজে যেতো।

এক শোকবার্তায় তিনি বলেন, ১৯৬৫ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত মুসলিম হাইস্কুলে শিক্ষকতাকারী মোহাম্মদ ইসহাক ছিলেন অত্যন্ত শিক্ষিত, প্রজ্ঞাবান, নিবেদিতপ্রাণ শিক্ষক।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি লাভ করার পর লেবাননের বৈরুতে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে আবারও ইংরেজিতে এমএ ডিগ্রি অর্জন করেন। এরপর শিক্ষকতায় আসেন তিনি। এই মানুষটি চাইলে তৎকালীন সিভিল সার্ভিসের একজন সেরা অফিসার হতে পারতেন।

তিনি শিক্ষকতার মাধ্যমে দেশ ও জাতির সেবাকেই জীবনের ব্রত হিসেবে নিয়েছিলেন। আদর্শ শিক্ষকের অনন্য উদাহরণ হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

উল্লেখ্য, মোহাম্মদ ইসহাক ১৯৩৯ সালের ১৭ জুন নোয়াখালীর রামগঞ্জে বাবা আহমদ রাজা ও মা মনজুরেন্নেছার কোলে জন্মগ্রহণ করেন।

তার তিন দশকের শিক্ষকতা জীবনে চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুলে ইংরেজি শিক্ষক, প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM