রাজা চার্লসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

রাষ্ট্র ও সরকার প্রধান এবং বিদেশি প্রতিনিধিদের জন্য রাজা তৃতীয় চার্লসের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

স্থানীয় সময় শুক্রবার বিকেলে লন্ডনের বাকিংহাম প্যালেসে বৃটেনের রাজা এবং রানির সিংহাসন আরোহণ পূর্ব এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

৭৪ বছরের রাজা তৃতীয় চার্লস তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ৮ সেপ্টেম্বর, ২০২২-এ গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের রাজা হন।

রাজকীয় ঐতিহ্য অনুসারে জাতীয় শোক এবং বিশাল প্রস্তুতির কয়েক মাস পর একজন ব্রিটিশ রাজার রাজ্যাভিষেক অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠিত হবে লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে। অনুষ্ঠানে আয়ারল্যান্ড, ফ্রান্স, স্পেন, বেলজিয়াম, জাপান, হাঙ্গেরি এবং অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানে দ্বিপাক্ষিক সফর এবং যুক্তরাষ্ট্র সফরের পর রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার (৪ মে) রাত ১১টা ৪৯ মিনিটে লন্ডনে পৌঁছান। লন্ডন থেকে মঙ্গলবার (৯ মে) সকালে ঢাকা ফিরবেন তিনি।সূত্র : বাসস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM