হাটহাজারীতে পুকুর ভরাটের অভিযোগে দুজনকে অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড

হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে একটি পুকুর ভরাটের অভিযোগে দুইজকে অর্ধলক্ষ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

- Advertisement -

শুক্রবার (৫ মে) বেলা ১২ টায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর অনুযায়ী এ অর্থদণ্ড আরোপ করেন।

- Advertisement -google news follower

এর মধ্যে মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আলী আহসানকে ৪০ হাজার টাকা এবং মীর আহাম্মদের ছেলে পুকুর মালিক মো. দিদারুল আলমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম বলেন, মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকা থেকে মুঠোফোনে ইউএনওর কাছে বেশ কয়েকটি অভিযোগ আসে।

- Advertisement -islamibank

এসময় পুকুর ভরাটের বিষয়টি স্পষ্ট প্রমাণিত হওয়ায় মো. দিদারুল আলমের পুকুরটি আগের অবস্থায় নিয়ে আসার নির্দেশ দেওয়া হয় এবং ১০হাজার টাকা জরিমানা করা হয়।

একইসাথে পুকুরের ভরাট কাজটি বাস্তবায়নের অপরাধে মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আলী আহসানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, পুকুর বা জলাধার ভরাটের বিষয়ে প্রশাসনের অবস্থান খুবই কঠোর। পরিবেশের জন্য ঝুঁকি তৈরি করে হাটহাজারীতে কোন পুকুর বা জলাধার ভরাট করতে দেওয়া হবে না। এ বিষয়ে সকলের সচেতনতা জরুরি।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM