শেখ হাসিনাকে প্রশংসায় ভাসালেন ম্যালপাস

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস এবং বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সেক্রেটারি মার্সি টেমবন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।

- Advertisement -

সে সঙ্গে স্বাধীনতার পর বাংলাদেশের উন্নতিকে অন্যান্য দেশের জন্য অনুকরণীয় বলেও ব্যাপক প্রশংসা করেছেন তারা। বাংলাদেশের সার্বিক উন্নয়নকেও অনুকরণীয় বলে উল্লেখ করেন তারা।

- Advertisement -google news follower

মঙ্গলবার বিশ্বব্যাংক প্রেসিডেন্ট ম্যালপাস এক টুইটে শেখ হাসিনার সঙ্গে তাঁর একটি ছবি শেয়ার করে লিখেছেন, প্রধানমন্ত্রী হাসিনা ও বাংলাদেশের সাথে বিশ্বব্যাংকের অংশীদারিত্বের ৫০তম বার্ষিকী উদযাপন করতে পেরে আনন্দিত।

দারিদ্র্য হ্রাস, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে বাংলাদেশের উদ্ভাবনী পদ্ধতি থেকে অনেক দেশ শিক্ষা নিতে পারে।

- Advertisement -islamibank

এরপরের টুইটে প্রধানমন্ত্রীর সঙ্গে মধ্যাহ্নভোজ উপভোগ করার বিষয়টি উল্লেখ করে ডেভিড ম্যালপাস লেখেন, ৫০ বছরের অংশীদারত্ব উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যদের সাথে মধ্যাহ্নভোজ ও শুভ বৈঠক।

টুইটে বাংলাদেশকে ২.২৫ বিলিয়ন ডলার ঋণ দেয়ার বিশ্বব্যাংকের বিজ্ঞপ্তিটিও সংযুক্ত করেছেন তিনি। গত বছর বিশ্বব্যাংক বাংলাদেশের প্রবৃদ্ধি, আঞ্চলিক সংযোগ এবং দুর্যোগ প্রস্তুতির জন্য ২.২৫ বিলিয়ন ডলার প্রদান করেছে বলেও উল্লেখ করেছেন ডেভিড ম্যালপাস।

অন্যদিকে, বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট সেক্রেটারি মার্সি টেমবন নিজের টুইট বার্তায় বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও প্রধানমন্ত্রীর সাফল্যের গল্প উল্লেখ করে প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের হাস্যোজ্জ্বল একটি ছবি টুইট করেছেন।

নিজের টুইট বার্তায় টেমবন লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগস্টের উপস্থিতিতে বিশ্বব্যাংক গ্রুপ এবং বাংলাদেশের মধ্যে একটি প্রভাবশালী অংশীদারত্বের ৫০ বছর উদযাপন।

বাংলাদেশ সত্যিকার অর্থেই বিশ্বের অন্যতম সেরা উন্নয়নমূলক দেশ হিসেবে সাফল্যের গল্প তৈরি করেছে। দেশটির অনেক ভালো উদাহরণ রয়েছে, যা ব্যাপকভাবে অনুকরণ করা যেতে পারে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM