ঘরের মাঠে চেলসিকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষ স্থানে আর্সেনাল

চলতি প্রিমিয়ার লিগে হারের বৃত্তে থাকা চেলসিকে নিয়ে ঘরের মাঠ ছেলেখেলা করে ৩-১ ব্যবধানে জয় পায় আর্সেনাল।

- Advertisement -

অ্যামিরেটস স্টেডিয়ামে, আর্সেনাল জয়ের জন্য যে কতটা মরিয়া ছিল; তার প্রমাণ ম্যাচের শুরুতেই দেখিয়েছেন। আক্রমণের ঝড় তুলার ফল অবশ্য এসে যায় ম্যাচের ১৮তম মিনিটেই।

- Advertisement -google news follower

বাঁ দিক থেকে গ্রানিত জাকার পাস বক্সে ফাঁকায় পেয়ে জোরাল শট নেন ওডেগোর, বল ক্রসবারে লেগে জড়িয়ে যায় জালে। ম্যাচের ৩১ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণের সাথে নিজের জোড়া গোল করেন নরওয়ের এই মিডফিল্ডার।

প্রথামার্ধের ৩৪ মিনিটে আবারও চেলসির জালে নিশানা খুজে নেন ব্রাজিলিয়ান তারকা জেসুস৷ ডান দিক থেকে আসা ক্রস জেসুস বুক দিয়ে নামিয়ে ছোট করে বাড়ান পাশে সাকার কাছে।

- Advertisement -islamibank

তার শট চেলসিত রক্ষণভাগের ফুটবলার প্রতিহত করার পর আবারও বল পান জেসুস। সেখান থেকে নিচু শটে স্কোরলাইন ৩-০ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচের প্রথামার্ধে আর গোলের দেখা না হলে ৩-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর ৫১তম মিনিটে জেসুসের হেডে গোল খেতে বসেছিল চেলসি। তবে গোললাইনে প্রথমে ঊরু দিয়ে ঠেকিয়ে দ্বিতীয় প্রচেষ্টায় ক্লিয়ার করেন থিয়াগো সিলভা। পরের মিনিটে সাকার শট ঝাঁপিয়ে ফেরান চেলসি গোলরক্ষক।

এরপর ৬৫তম মিনিটে মাদুয়েকের গোলে আশা জাগায় চেলসি। মাতেও কোভাসিচের উঁচু করে বাড়ানো থ্রু বল বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে যদিও ঠিকমতো শট নিতে পারেননি তরুণ ফরোয়ার্ড।

তবে এগিয়ে যাওয়া র‌্যামসডেল তা ঠেকাতে পারেননি। ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না পেলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।

এই জয়ে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে চেলসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM