প্রতারণার অভিযোগে বলিউড বাদশা শাহরুখের জরিমানা

প্রতারণার অভিযোগে জরিমানা করা হয়েছে বলিউড বাদশা শাহরুখ খানকে। মধ্যপ্রদেশের জেলা ভোক্তা সুরক্ষা আদালত এ রায় দিয়েছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর প্রকাশ করেছেন।

- Advertisement -

ইন্দোরের বাসিন্দা প্রিয়াঙ্কা আদালতে অভিযোগ জানান, এডুটেক সংস্থাকে ১ লাখ ৮ হাজার রুপি কোচিংয়ের ফি বাবদ দিয়েছিলেন তিনি। এ সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন শাহরুখ খান।

- Advertisement -google news follower

বাইজুর ‘মিথ্যা এবং বিভ্রান্তিকর’ বিজ্ঞাপন দেখে ২০২১ সালে আইএএস-এর প্রস্তুতি সংক্রান্ত ক্লাসে ভর্তি হলেও কোনোরকম সুবিধা পাননি তিনি।

পরে বারবার তার অর্থ ফিরিয়ে দেওয়ার কথা বলা হলেও একটা টাকাও ফেরত দেয়নি বাইজু। এই অভিযোগের ভিত্তিতেই আদালত এ রায় দিয়েছেন।
প্রিয়াঙ্কা দীক্ষিতকে তার কোচিংয়ের ফি ফিরিয়ে দেওয়ার পাশাপাশি মোটা অঙ্কের ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন কনজিউমার কোর্ট।

- Advertisement -islamibank

প্রিয়াঙ্কাকে শুধু তার জমা দেওয়া ফি (১ লাখ ৮ হাজার রুপি) ফেরত দিলেই চলবে না, সঙ্গে দিতে হবে ১২ শতাংশ বার্ষিক সুদ।

মামলার খরচ বাবদ প্রিয়াঙ্কাকে ৫ হাজার রুপি দিতে হবে, সঙ্গে আর্থিক ও মানসিক যন্ত্রণা ভোগের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দিতে হবে।

বাইজুর স্থানীয় ম্যানেজার এবং শাহরুখ খানকে যৌথভাবে অথবা পৃথকভাবে প্রিয়াঙ্কা দীক্ষিতকে এই অর্থ ফেরতে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

ভোক্তা সুরক্ষা আদালতের রায়ের প্রতিলিপিতে বলা হয়েছে, অভিযুক্ত বাইজু এবং অভিনেতা শাহরুখ খানকে নোটিশ পাঠানোর পরও তারা আদালতকে কোনোরকম জবাব দেননি, তাই একতরফা রায় ঘোষণা করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM