কাশিমপুরে কারখানায় বিস্ফোরণে দগ্ধ ২১

গাজীপুর মহানগরের কাশিমপুর থানার দক্ষিণ জরুন এলাকায় একটি কারখানায় গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানার কমপক্ষে ২১ জন শ্রমিক দগ্ধ হয়েছেন।

- Advertisement -

সোমবার সকালে মন্ডল গ্রুপের কটন বিডি কারখানায় এ ঘটনা ঘটেছে।

- Advertisement -google news follower

আহতদের মধ্যে ১৬ জনের নাম জানা গেছে। তারা হলেন, ফজলু (৫৫), সোহেল (২৫), চাঁন(২৮), সবুর (৩০), কামাল (৫২), আবুল (৫০) আরিফুল (২৫), রাকিব (৩৫), রাসেল (৩০), হারুন (৩৫), তছির (৪০), আল আমিন (৩০), আসলাম (৩৫), ফজলুল হক (৩৫), খোকন (৩০), আব্দুল হক (৩০)।

পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টার কিছু সময় পর গাজীপুর মহানগরের কাশিমপুর থানার দক্ষিণ জরুন এলাকায় মন্ডল গ্রুপের কটন বিডি কারখানায় গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে ওই কারখানার কমপক্ষে ২১ জন শ্রমিক দগ্ধ হয়। এ সময় কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানো হয়। পরে দগ্ধ ও আহত শ্রমিকদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইউনিটে নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের পরিদর্শক মিরাজুল ইসলাম জানান, বিস্ফোরণে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দগ্ধ আহতদের হাসপাতালে নিয়ে নিয়ে যাওয়া হয়। কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানো হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। আমরা ঘটনাস্থলে পৌঁছে দগ্ধ কাউকে পাইনি, পরবর্তীতে কর্তৃপক্ষের সাথে কথা বলে ১৬ জনের পরিচয় নিশ্চিত হয়েছি। গ্যাস লাইনের ওভারফ্লো থেকে বিস্ফোরণ সংঘটিত হয়েছে বলে ধারণা করছি।

ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানাগেছে, দগ্ধদের মধ্যে ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ও ৮ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট জরুরি বিভাগে নেওয়া হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, গাজীপুর থেকে দগ্ধ অবস্থায় ৮ জন আমাদের এখানে এসেছেন। এরা গাজীপুর একটি গার্মেন্টসের কাজ করতেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, গাজীপুর একটি গার্মেন্টসে গ্যাস বিস্ফোরণে দগ্ধ হয়ে সাতজন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM