প্রীতির জোড়া গোলে সিঙ্গারপুরকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

পেনাল্টি থেকে সুরভি আকন্দ প্রীতির জোড়া গোলে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ ব্যবধানে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় ধাপে উঠেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ নারী ফুটবল দল।

- Advertisement -

আজ সিঙ্গাপুরের জালান বেসার স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে সফরকারী দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন সুলতানা আক্তার।

- Advertisement -google news follower

এর আগে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৬ গোলের বিশাল জয় দিয়ে বাছাইপর্বের শুভ সূচনা করেছিল বাংলাদেশ দল। দ্বিতীয় রাউন্ড নিশ্চিতে বাংলার মেয়েদের সামনে সবচেয়ে বড় বাঁধা ছিল সিঙ্গাপুর। কাগজে কলমে র‌্যাংকিং কিংবা শক্তিমত্তা, সব দিক দিয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে ছিল সিঙ্গাপুর। বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানকে ৭ গোলে হারিয়েছে তারা। যে কারণে গ্রুপ সেরা হতে আজকের ম্যাচে জয় ছাড়া বিকল্প কোনো পথ খোলা ছিল না বাংলাদেশের সামনে।

শেষ পর্যন্ত কাংখিত জয় নিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় ধাপে উঠল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

- Advertisement -islamibank

শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা শুরু করে বাংলাদেশ। ওই সময় স্বাগতিক রক্ষনকে ব্যতিব্যস্ত করে তুলে তারা। এর সুফলও পায় বাংলাদেশ। ২১তম মিনিটে পেয়ে যায় পেনাল্টি। স্পট থেকে লক্ষ্যভেদ করে সফরকারীদের এগিয়ে দেন প্রীতি। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে ফের স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন বাংলাদেশের এই ফরোয়ার্ড।

ম্যাচের ৬২তম মিনিটে সুলতানা আক্তার ফের গোল করলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ছোটনের শিষ্যরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM