শাহজালালে ১ কেজি সোনাসহ আটক চোরাকারবারি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কেজি ওজনের সোনাসহ এক চোরাকারবারিকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

- Advertisement -

শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১টা ১০ মিনিটে বিমানবন্দরের ২নং আগমনী কারপার্কিং এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। আটকের সময় তার কাছ থেকে ৬ পিস সোনার বার যার ওজন ৬৯৬ গ্রাম ও ৩৪০ গ্রাম স্বর্ণালঙ্কারসহ মোট এক কেজি সোনা জব্দ করা হয়েছে।

- Advertisement -google news follower

আটক ব্যক্তির নাম মো. অলি আহাদ (৪৫)। তিনি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানা এলাকার বাসিন্দা। শনিবার (২৯ এপ্রিল) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের এডিশনাল এসপি মিজানুর রহমান।

তিনি বলেন, শুক্রবার রাত ১টার দিকে অভিযুক্ত মো. অলি আহাদ বিমানবন্দরের ২নং আগমনী কারপার্কিংয়ের সামনে ঘোরাঘুরি করতে দেখে দায়িত্বরত এপিবিএনের সদস্যদের সন্দেহ হয়।

- Advertisement -islamibank

এসময় তাকে চ্যালেঞ্জ করলে তিনি অপ্রাসঙ্গিক উত্তর দিতে থাকেন। পরে বিস্তারিত জিজ্ঞাসাবাদে অভিযুক্ত স্বীকার করেন, তার কাছে সোনা রয়েছে। এরপর তাকে তল্লাশি করে ৬ পিস সোনার বার যার ওজন ৬৯৬ গ্রাম ও ৩৪০ গ্রাম স্বর্ণালঙ্কারসহ মোট এক কেজি সোনা জব্দ করা হয়।

এসব সোনার পরিপ্রেক্ষিতে কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় সেগুলো জব্দ করা হয়েছে।

তিনি বলেন, মো. অলি আহাদ জিজ্ঞাসাবাদে জানায়, তিনি মূলত একজন সোনা চোরাকারবারি। বিভিন্ন দেশ থেকে আসা যাত্রীদের মাধ্যমে দেশে সোনা নিয়ে আসেন তিনি। এসব সোনা বিমানবন্দর থেকে রিসিভ করার কাজ করেন অলি।

তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে বিমানবন্দর থানায় তাকে হস্তান্তর করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM