পটিয়ায় আগুনে পুড়ে ঘুমন্ত বৃদ্ধার মৃত্যু

চট্টগ্রামের পটিয়ায় গভীর রাতে পৃথক দুইটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঘুমন্ত অবস্থায় রিজিয়া বেগম নামে ষাটোর্ধ বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। পুড়ে অঙ্গার হয়েছে ২টি গরু ও একটি ছাগল।

- Advertisement -

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার জিরি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রুবেল, বাদশাসহ চার পরিবারের লোকজন বুধবার রাতে ঘুমিয়ে পড়েন। রাত অনুমান আড়াইটার দিকে রহস্যজনক আগুনের সুত্রপাত হয়।

- Advertisement -google news follower

ঘটনার পর টহল পুলিশের এসআই মো. সায়েমসহ স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগে রুবেল, বাদশা, ছেনোয়ারা ও নুরুল আলমের ঘর পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতিবেশী মোহাম্মদ হারুন বলেন, রাত অনুমান আড়াইটার দিকে আগুনের ঘটনা ঘটে। আগুন লাগার পর পরিবারের সবাই ঘর থেকে বের হতে পারলেও প্রায় অন্ধ বৃদ্ধা রিজিয়া বেগম বের হতে পারেনি।

- Advertisement -islamibank

এক পর্যায়ে তিনি আগুনে পুড়ে অঙ্গার হয়ে যান। ঘটনার দীর্ঘক্ষন পর আগুন নিয়ন্ত্রণে এলে ফায়ার সার্ভিসের কর্মীরা খোঁজাখুঁজি করে রিজিয়ার অঙ্গার হওয়া মরদেহ ঘরের ছাই অবস্থায় পান।

নিহত রিজিয়া বেগম (৬০) উপজেলার জিরি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত ইউছুপ মিঞার স্ত্রী।

এদিকে, বুধবার সন্ধ্যায় উপজেলার কুসুমপুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের থানা মহিরা গ্রামের ফোরক আহমদের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সম্পুর্ণ ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এঘটনায় ফোরক আহমদের ২টি গরু ও ২টি ছাগল পুড়ে অঙ্গার হয়ে যায় বলে স্থানীয় ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার মোহাম্মদ খোরশেদ আলম জানান। তিনি বলেন, আগুনে নগদ অর্থসহ বেশকিছু মালামাল পুড়ে গেছে।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানিয়েছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে ৪টি বসত ঘরের মালামাল পুড়ে ছাই হয়েছে৷ থানা পুলিশের একটি টহল টিম কাছাকাছি থাকায় দ্রুত গিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও বৃদ্ধা রিজিয়া বেগম ঘর থেকে বের হতে না পারায় পুড়ে অঙ্গার হয়েছেন।

জেএন/সঞ্জয় সেন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM