উপনির্বাচন: ভোটের ফলাফল স্থগিতের দাবি প্রার্থী সামাদের

ভোটের ফলাফল স্থগিত করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচনে ইসলামী ফ্রন্ট মনোনীত মোমবাতি প্রতীকের প্রার্থী স.উ.ম আবদুস সামাদ।

- Advertisement -

২৭ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টার সময় বোয়ালখালী উপজেলার একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, সকাল থেকে ভোটাররা কেন্দ্রে গেলেও বুথে অবাঞ্ছিত লোকের উপস্থিতির কারণে ভোট দিতে পারেননি। বোয়ালখালীর আমুচিয়া, পোপাদিয়া, পূর্ব খিতাপচরে বিভিন্ন কেন্দ্র থেকে মোমবাতি প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এছাড়া সারোয়াতলীতে তাজুল নামের এক ব্যক্তি মোমবাতিতে ভোট দেওয়ায় তাকে মারধরের চেষ্টা চালানো হয়েছে।

সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত সংসদীয় এলাকার ভোট কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করে ৬ দফায় রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়া হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় তা রিটার্নিং কর্মকর্তা গ্রহণ করেন। কিন্তু কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি।

- Advertisement -islamibank

রিটার্নিং কর্মকর্তা এর মাধ্যমে নির্বাচন কার্যক্রমকে কুলষিত করেছেন। সরকারকে বিতর্কিত করেছেন।

আবদুস সামাদ অভিযোগ করে বলেন, ভোটের আগেরদিন রাতে এক প্রার্থীর নির্বাচনী কাজে জড়িত পাতি নেতাদের ভোজন বিলাসে মেতেছিলেন প্রিজাইডিং অফিসারসহ পোলিং অফিসাররা।

যা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। এটা আইনের পরিপন্থী। শুধুমাত্র ৫-১০ শতাংশ প্রিজাইডিং অফিসার এতে যোগ দেননি।

তিনি বলেন, নগরীতে ২ থেকে ৩ শতাংশ ভোট পড়েছে এবং বোয়ালখালীতে ৫ থেকে ৭ শতাংশ ভোট পড়েছে। এর বেশি দেখানো মানে কেরামতি হয়েছে। আমরা কেরামতি চাই না।

ভোটের ফলাফল স্থগিত করে পুনরায় নির্বাচন করার দাবি জানাচ্ছি। এসময় জেলা ও উপজেলা ইসলামী ফ্রন্টের নেতৃবৃন্দরা।

জেএন/পুজন সেন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM