আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

লাতিন আমেরিকার অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে আর্জেন্টিনার মুখোমুখি হয় ব্রাজিল। সুপার ক্লাসিকোতে রুদ্ধশ্বাস ম্যাচে আর্জেন্টিনার যুবাদের ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল। এ নিয়ে টুর্নামেন্টে ১৩তম বারের মতো চ্যাম্পিয়ন হলো ব্রাজিলের যুবারা।

- Advertisement -

আর্জেন্টিনাকে হারিয়েই অবশ্য শিরোপা উদযাপন করতে পারেনি সেলেকাওরা। তাকিয়ে থাকতে হয়েছে গ্রুপের আরেক ম্যাচের দিকে। কেননা ফাইনাল রাউন্ড শেষে টেবিলের শীর্ষে থাকলেও ব্রাজিলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল ইকুয়েডর। নিজেদের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে জিততে পারলেই শিরোপা উঠতো ইকুয়েডরের হাতে। কিন্তু ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় শিরোপা উল্লাসে মাতে ব্রাজিল।

- Advertisement -google news follower

গোটা টুর্নামেন্টে অপরাজিত থেকেই শিরোপা জিতেছে ব্রাজিলের যুবারা। শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জয়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৩-তে। সবমিলিয়ে তারা শীর্ষে থেকে ট্রফি হাতে নিয়েছে। ১১ পয়েন্ট নিয়ে ইকুয়েডর দ্বিতীয় আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরুতেই রিকুয়েলমে এবং দুদুর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। তবে এরপর দারুণ প্রত্যাবর্তনে ম্যাচে সমতায় ফেরে আর্জেন্টিনা। এচভেরি আর গিমেনেজ গোল করে রোমাঞ্চকরভাবে আলবেসিলেস্তেদের সমতায় ফেরান। তবে শেষ রক্ষা হয়নি তাদের। ম্যাচের ৬০ মিনিটে দা মাতা ব্রাজিলের হয়ে শিরোপা নির্ধারণী গোলটি করেন।

- Advertisement -islamibank

চ্যাম্পিয়নশিপের সেরা ৪ দল-ব্রাজিল, ইকুয়েডর, আর্জেন্টিনা আর ভেনেজুয়েলা কনমেবল অঞ্চল থেকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিশ্চিত করেছে। এই টুর্নামেন্টটি হওয়ার কথা আগামী ১০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM