হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ৬ কৃষক নিহত

সুনামগঞ্জের তিন উপজেলায় হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ছয় কৃষক নিহত হয়েছেন।

- Advertisement -

রোববার (২৩ এপ্রিল) সকালে ও দুপুরে তাহিরপুর, দোয়ারাবাজার ও ছাতক উপজেলা হাওরের পৃথকস্থানে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

নিহতরা হলেন, ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের হোসাম মিয়ার ছেলে মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০) এবং চরমহল্লা ইউনিয়নের চরদুর্লভ গ্রামের গোলাম মোস্তফার ছেলে আব্দুস সামাদ (৪৫)। দোয়ারাবাজার উপজেলার এরুখাই গ্রামের মিলন মিয়া (১৪) ও তারা মিয়া (৩২)। তাহিরপুর উপজেলার কুকুরকান্দি গ্রামের হাতেম আলীর ছেলে রমজান আলী (১৫)।

তাহিরপুর : তাহিরপুরে হাওরে বোরো ধান কাটার সময় বজ্রপাতে এক কিশোর নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। রোববার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের কুকুরকান্দি গ্রামের পাশের গোলাঘাট হাওরে এ ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

নিহত ব্যক্তি কুকুরকান্দি গ্রামের হাতেম আলীর ছেলে রমজান আলী (১৫)। আহত যুবকের নাম মুকুট মিয়া।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রোববার দুপুরে রমজান আলী ও মুকুট মিয়া কুকুর-কান্দি গ্রামের পাশের গোলাঘাট হাওরে ধান কাটতে যায়। এ সময় আকস্মিক ঝড়-বৃষ্টি ও বজ্রপাত হলে রমজান ঘটনাস্থলে মারা যান ও মুকুট মিয়া আহত হন।

বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ আলী বলেন, গোলাঘাট হাওরে ধান কাটার সময় বজ্রপাতে রমজান নামের একজন মারা গেছে ও তার সঙ্গে থাকা মুকুট মিয়া আহত হয়েছেন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বলেন, রোববার দুপুরে কুকুর-কান্দি গ্রামের পাশের হাওরে ধান কাটার সময় ঝড়-বৃষ্টি ও বজ্রপাতে রমজান আলী নামের এক কিশোর মারা গেছেন।

দোয়ারাবাজার : দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর এলাকার চৌদ্দকুড়ি হাওর ও কালাদেউরা হাওরে ধান কাটার সময় বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন।

নিহতরা হলেন, দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রনভুমি গ্রামে কৃষক মিলন মিয়া ও তারা মিয়া।

দোয়ারা বাজার থানার ওসি দেব দুলাল ধর জানান, হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুজন নিহত হয়েছেন।

ছাতক : ছাতক উপজেলার দেবের গাঁও গ্রামের কৃষক মহিম মিয়া, বড়কাপন এলাকার কৃষক আরশ আলী,ও চরমহল্লা গ্রামের কৃষক আব্দুস সামাদ সকালে ধান কাটতে যান। এ সময় হাওরে আকস্মিক বজ্রপাতে তারা নিহত হন। রোববার দুপুরে হাওরে এ ঘটনা ঘটে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, উপজেলার বিভিন্ন গ্রামের ৩ কৃষক ধান কাটার সময় বজ্রপাতে নিহত হয়েছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM