আজ বিটিভিতে ঈদের ইত্যাদি

প্রতি বছরের মত এবারো ঈদের বিনোদনে দর্শকদের বাড়তি আনন্দ দেয়ার চেষ্টা নিয়ে আসছে তিন দশকের নিয়মিত ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি।

- Advertisement -

এবার ঈদের ‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। যা বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার করা হবে আজ রাত রাত ৮টার বাংলা সংবাদের পর।

- Advertisement -google news follower

বিশেষ এই পর্ব শুরু করা হয়েছে- ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এ গানটি দিয়ে।

রয়েছে একটি দেশাত্মবোধক গান। এতে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন। গানের চিত্রায়ণে সাবিনা ইয়াসমিনের সাথে অংশ নিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল এবং বাংলাদেশ নারী ক্রিকেট দল।

- Advertisement -islamibank

‘পতাকার লাল সূর্যটা মাগো, প্রতিটি হৃদয়ে জ্বেলে দাও’ শিরোনামে গানটির কথা লিখেছেন গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুণ সুরকার আকাশ মাহমুদ।

এবারের ইত্যাদিতে নৃত্যেও বৈচিত্র্য এনেছেন হানিফ সংকেত। ত্রিমাত্রিক নাচটি পরিবেশন করেন নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা।

ছন্দে ছন্দে একটি ব্যতিক্রমী আড্ডার আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মীর সাব্বির ও শাহরিয়ার নাজিম জয়।

তিনজন অভিনয় তারকা আজমেরী হক বাঁধন, সাবিলা নূর ও নাজিফা তুষিকে দিয়ে তিনটি ভিন্ন ভিন্ন বিষয়ে অভিনয় করানো হয়।

মিউজিক্যাল ড্রামায় দেখা যাবে ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে তিনটি ভিন্ন মিউজিক্যাল ড্রামা। রিচি সোলায়মানকে দীর্ঘদিন পর এ পর্বের মাধ্যমে দর্শকরা দেখতে পাবেন।

ছোটবেলায় ‘আদর্শলিপি’ কিংবা ‘বাল্যশিক্ষা’য় পড়া কিছু নীতিবাক্য নিয়ে তৈরি করা হয়েছে দলীয় সংগীত। এ পর্বে অংশগ্রহণ করেছেন অভিনেতা মাহফুজ আহমেদ এবং চিত্রনায়িকা বুবলী।

ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা হচ্ছে। নির্বাচিত চারজন দর্শকের মুখোমুখি হয়েছেন অভিনেতা জাহিদ হাসান। রয়েছে নাতি আর নানিও।

ইত্যাদির শিল্প নিদের্শনা করেছেন মুকিমূল আনোয়ার মুকিম। পরিচালকের সহকারী ছিলেন রানা সরকার ও মামুন মোহাম্মদ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM