ঈদের আগে মুরগীর দামে আগুন

রোজার মাঝখানে দাম স্থিতিশীল থাকলেও পবিত্র ঈদুল ফিতরের আগের দিন ফের আগুন লেগেছে ব্রয়লারের দামে। এক দিনের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে ৩০ থেকে ৪০ টাকা। এক কেজি ব্রয়লার মুরগী কিনতে ক্রেতাকে গুনতে হবে ২৫০ টাকা।

- Advertisement -

আজ শুক্রবার (২১ এপ্রিল) সকালে চট্টগ্রামর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বিক্রেতারা এক কেজি ব্রয়লার মুরগীর দাম হাঁকছে ২৫০ টাকা। আবার কোন কোন বাজারে তারও বেশি।

- Advertisement -google news follower

লেয়ার মুরগি ৩৫০ টাকা এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৬০ টাকায়। অর্থাৎ, এক দিনের ব্যবধানে প্রতি কেজি মুরগিতে বেড়েছে ৩০ থেকে ৪০ টাকা।

এর আগের দিন যে লেয়ার মুরগি বিক্রি হয়েছে আজ একদিনের ব্যবধানে তা বেড়ে ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে। কেজিতে ৩০ টাকা বেড়েছে। ব্রয়লার মুরগি গতকাল (বৃহস্পতিবার) বিক্রি হয়েছে ২১০ থেকে ২১৫ টাকায় টাকা। আজ বিক্রি হচ্ছে ২৫০ টাকা।

- Advertisement -islamibank

দাম বাড়ার কারণ জানতে বিক্রেতাদের সাথে কথা হলে তারা জানায়, মুরগির সরবরাহ কম,চাহিদা বেশি। তাই দামও বেশি।

মুরগির দাম বাড়লেও কিছুটা কমেছে ডিমের দাম। প্রতি ডজন মুরগির ডিম বিক্রি হচ্ছে ১১৫ টাকায়। গত সপ্তাহে ছিল ১২০ টাকা। এছাড়া প্রতি কেজি গরুর মাংস বিক্রি হয়েছে ৭৫০ টাকা, ছাগলের মাংস ৯০০ টাকা এবং খাসির মাংস ১ হাজার ১০০ টাকা দরে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM