ঈদের দিন উন্নত খাবারসহ যেসব সুবিধা পাবে চট্টগ্রামের কারাবন্দীরা

ঈদের দিন চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারে বন্দীরা উন্নতমানের খাবারসহ নানান সুযোগ সুবিধা পাবেন। পাঁচ হাজারের বেশি বন্দীরা ভুরিভোজ করবে সেমাই, পোলাও, গরু ও খাসির মাংস আর ভাজা মাছ দিয়ে। সেই সাথে থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী পান সুপারী।

- Advertisement -

সকালের মেন্যুতে থাকবে সেমাই, মুড়ি। দুপুরে থাকবে পোলাও, গরুর মাংস, খাসির মাংস, মাছ, পানীয়, পান ও সুপারি। রাতের মেন্যুতে থাকবে সাদা ভাত, চনার ডাল, আলুর দম ও মাছ।

- Advertisement -google news follower

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মঞ্জুর হোসেন জানায়, ঈদের দিন নির্ধারিত সময়ে নির্ধারিত প্রক্রিয়া সম্পন্ন করে কারাবন্দিদের সঙ্গে স্বজনরা সাক্ষাতের সুযোগ পাবেন।

বিগত সময়ে সব বন্দি একসঙ্গে ঈদের জামাতে সামিল হলেও এবারের ঈদে নিরাপত্তার কারণে ওয়ার্ডভিত্তিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও বন্দি চাইলে কারাগারে থাকা সরকারি ফোনে স্বজনের সাথে কথা বলতে পারবেন। তবে ঈদকে কেন্দ্র করে বিগত সময়ে কারাগারে নানা অনুষ্ঠানের আয়োজন করা হলেও এবার তা হচ্ছে না।

ঈদের সময় কারাগারে দর্শনার্থীদের চাপ বেশি থাকে। এ সময় কারাবন্দিদের সঙ্গে পরিবারের সদস্যরা দেখা করার সুযোগ পায়। সে কারণে কারারক্ষীদের দায়িত্ব বেড়ে যায়। এর মধ্যেও যতটুকু সম্ভব কারারক্ষীদের ঈদের ছুটি দেওয়ার চেষ্টা করা হয়।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM