প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা: সাজাপ্রাপ্ত পলাতক আসামি ধরল র‌্যাব

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি খালেদ মঞ্জুর রোমেলকে সিরাজগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল।

- Advertisement -

গ্রেফতারকৃত খালেদ মঞ্জুর রোমেল (৪২) সাতক্ষীরার কলারোয়া পৌর এলাকার বাসিন্দা।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকালে র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি সদর প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ১৯ এপ্রিল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানাধীন বেলতৈল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৮ এপ্রিল তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় বিএনপি দলীয় সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও এ মামলার অপর ৪৪জনকে ৭ বছরের কারাদ্বন্ড প্রদান করে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল।

- Advertisement -islamibank

এর মধ্যে খালেদ মঞ্জুর রোমেলও ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তাকে কলারোয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াাধীন রয়েছে।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন।

সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।

গত বছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাক্ষ্য ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষনা করেন আদালত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM