চট্টগ্রামে ঈদ জামাত ঘিরে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রাম নগরের ঈদ জামাতগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি)।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ এপ্রিল) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

- Advertisement -google news follower

সিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বন্দরনগরের ঈদের প্রধান জামাত নগরের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

এছাড়া আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ এবং ঈদগাহে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে সিএমপির পক্ষ থেকে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি ডিবি টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে।

গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।

ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন পুলিশ টহল পার্টি নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে।

নগরের গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে।

নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ঈদ জামাতে মুসল্লীদের প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপস্থাপিত বিষয়গুলো মেনে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM