ঈদ প্রস্তুতির শেষ ছোঁয়া রূপচর্চায়

নারী মানে সৌন্দর্য। নারী মানে মুগ্ধতা, নারী মানে প্রাণ জুড়ানোর অবয়ব। আর ঈদ উপলক্ষে এই সৌন্দর্যকে আরো বাড়াতে সব বয়সী নারীরাই ছুটছে বিউটি পার্লারে

- Advertisement -

নামি-দামি পার্লারে শেষ সময়ে ভিড় উপচে পড়ছে। কেউ ফ্যাসিয়াল বা ব্লিচ করাচ্ছেন। অনেকে হাল ফ্যাশনের চুল কাটাচ্ছেন। মেনিকিউর, পেডিকিউরসহ বিভিন্ন সেবা নিচ্ছেন। দীর্ঘ সময় অপেক্ষা করেও অনেকে এসব সেবা নিচ্ছেন।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিভিন্ন পার্লারে দেখা যায় নারীদের সমাগম। সন্ধ্যার পর নগরের নামি-দামি পার্লারে রূপ সচেতন নারীদের ভিড় বাড়ছে। কিন্তু সার্ভিস নিচ্ছেন অতি প্রয়োজনীয়গুলো। বলা চলে দ্রব্যমূল্যের উর্ধ্বমুখী দামের প্রভাব ঈদ শপিংয়ের মত রূপ চর্চায়ও লাগাম টেনেছেন নারীরা।

সরেজমিনে নগরের চেরগির মোড়ে স্বনামধন্য বিউটি পার্লার এলিগেন্স আর্ট এ গিয়ে দেখা যায়, বিকেলের দিকে বিভিন্ন বয়সের নারীরা আসছেন।

- Advertisement -islamibank

এদের মধ্যে কেউ চুল কাটাতে, কেউ ফেসিয়াল করতে কিংবা হেয়ার স্পা করতে আসছেন। এসব পার্লারে শিক্ষার্থীদের জন্য রাখা হয়েছে বিশেষ ডিসকাউন্ট।

এলিগেন্স আর্টয়ের ম্যানেজার উর্মি দে বলেন, ফেসিয়ালের মধ্যে রয়েছে হারবাল, ওয়েটেনিং, গোল্ড, এরোমা ওয়েটিনিং, একনি, ফ্রুড, এলোভেরা ফেসিয়াল। এ ফেসিয়ালগুলো ৭০০ টাকা থেকে চার হাজার টাকায় করা যাচ্ছে।

হেয়ার কাটের মধ্যে ইউকাট, ভি কাট, বলিয়ম লেয়ার, স্টেপ লেয়ার, সেইগি রয়েছে। এগুলো ২৫০ থেকে ৫শ টাকায়।

এছাড়া বিভিন্ন রকমের রিবোন্ডিং রয়েছে। তার মধ্যে রয়েছে মিল্ক, ক্যারোটিন, লরিয়াল ইত্যাদি রিবোন্ডিং। রিবোন্ডিং শুরু ৪ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকায়।

সাহনাজ তাসলিম বলেন, প্রতি বার ঈদে পার্লারে আসি, এবারও নিতে এসেছি। একদিন পরই ঈদ। তাই আজই মা মেয়ে ফেসিয়াল, চুলকেটে চলে যাচ্ছি।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সাজেদা আকতার বলেন, দিনের বেলা সময় পাই না। ঈদ উপলক্ষে নিজেকে প্রস্তুত করতেই এখানে আসা। এখানে এক-দেড় ঘণ্টা অপেক্ষায় থেকে সেবা নিতে হচ্ছে।

গৃহিণী রুম্পা খান বলেন, ঈদ উৎসবে নিজেকে আরো বেশি ভালো দেখাবে এ জন্য বিভিন্ন প্রস্তুতি নিতে পার্লারে এসেছি। মুখ, হাত-পা আলাদাভাবে সাজাতে ও যত্ন নিতে গেলে খরচ বেশি হয়। কিন্তু প্যাকেজে আসলে কিছুটা কম হয়।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM