ইয়েমেনে অনুদান নিতে গিয়ে ৭৮ জনের মৃত্যু

ইয়েমেনের রাজধানী সানায় অনুদান নিতে গিয়ে পদদলিত হয়ে ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭৩ জন। দেশটির স্থানীয় সময় বুধবার (১৯ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে।

- Advertisement -

প্রত্যক্ষদর্শী এবং একজন হুতি বিদ্রোহী কর্মকর্তার বরাত দিয়ে এবিসি নিউজ এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

খবরে বলা হয়, বুধবার মাঝরাতে ইয়েমেনের রাজধানীতে আর্থিক সহায়তা প্রদানের একটি অনুষ্ঠানে বন্দুকযুদ্ধ ও বৈদ্যুতিক বিস্ফোরণে আতঙ্কিত মানুষের ভিড়ে ৭৮ জনের মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে মরদেহগুলো মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। এ ছাড়া কিছু মানুষকে চিৎকার করতে দেখা গেছে।

- Advertisement -islamibank

ঘটনার প্রত্যক্ষদর্শী আবদেল-রহমান আহমেদ এবং ইয়াহিয়া মোহসেন বলেছেন, সশস্ত্র হুতিরা ভিড় নিয়ন্ত্রণের জন্য আকাশের দিকে গুলি চালিয়েছিল। গুলি বৈদ্যুতিক তারে আঘাত করে এবং বিস্ফোরিত হয়। এ থেকে আতঙ্কের শুরু হয় এবং অনেক নারী ও শিশু পদদলিত হয়।

হুতি চালিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার মো. আবদেল খালেক আল-আঘরি বলেন, রাজধানী সানার কেন্দ্রস্থল পুরাতন শহরের শত শত দরিদ্র মানুষ ব্যবসায়ীদের ত্রাণসহায়তার অনুষ্ঠানে হাজির হয়েছিল। সেখানে পদদলিত হয়ে ৭৮ জনের মৃত্যু এবং ৭৩ জনের আহত হওয়ার খবর পেয়েছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM