শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ নারী দল ঘোষণা

শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে সমান তিনটি করে ওয়ানডে এবং টি২০ ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

- Advertisement -

১৬ সদস্যর দলে নেই অভিজ্ঞ ক্রিকেটার সালমা খাতুন। তাকে বিশ্রামে রাখা হয়েছে। সালমা ছাড়াও বিশ্রাম দেওয়া হয়েছে রুমানা আহমেদ ও তরুণ বাঁহাতি পেসার মারুফা আক্তারকে।

- Advertisement -google news follower

চলতি বছর নারী দলের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ আছে। যে কারণে এ তিন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে দল ঘোষণার পর এক ভিডিও বার্তায় জানান নির্বাচক মনজুরুল ইসলাম।

আগামী ২৫ এপ্রিল লঙ্কার মাটিতে পা রাখবে বাংলাদেশ দল। এরপর ২৭ এপ্রিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা।

- Advertisement -islamibank

২৯ এপ্রিল প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। দ্বিতীয় ম্যাচ ২ মে। আর সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ মে। এই সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। এই লিগে বাংলাদেশের বর্তমান অবস্থান ৯ম, আর শ্রীলঙ্কার সপ্তম।

ওয়ানডে সিরিজ শেষে দিন পাঁচেকের বিরতির পর ৯ মে মাঠে গড়াবে প্রথম টি২০ ম্যাচ। সিরিজের বাকি দুই ম্যাচ ১১ এবং ১২ মে। দুই ফরম্যাটের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে সার ওভালে। আর টি২০ সিরিজ হবে এসএসসি গ্রাউন্ডে।

বাংলাদেশ নারী স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকী, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মোস্তারি, লতা মন্ডল, ম্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃঞ্চা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া, সুলতানা খাতুন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM