পাকিস্তানে ভূমিধসে নিহত ৩

পাকিস্তানের উত্তরপূর্বাঞ্চল তোরখামে ভয়াবহ ভূমিধসের তিনজন নিহত হয়েছেন। এছাড়া ধ্বংস্তুপের নিচে আটকা পড়েছে বহু যানবাহন।

- Advertisement -

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, আজ (মঙ্গলবার) ভোরে আফগানিস্তান-পাকিস্তান সীমান্তের খাইবার পাকতুনখাওয়া প্রদেশের একটি গুরত্বপূর্ণ সড়কে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

সালিম কালাচি নামের স্থানীয় পুলিশ কর্মকর্তা এখন পর্যন্ত তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘এটি বড় ভূমিধস। উদ্ধার অভিযান সম্পন্ন হতে সময় লাগবে। ধ্বংস্তুপের নিচে অন্তত ২০ থেকে ২৫টি যান আটকা পড়েছে।’

খাইবার পাকতুনখাওয়ার উদ্ধারকারী দলের মুখপাত্র বিলাল ফাইজি আলজাজিরাকে বলেছেন, ‘ওই এলাকায় আগের দিন রাতে বজ্রসহ বৃষ্টি হয়। এরপর সেখানে ভূমিধসের খবর পাওয়া যায়।

- Advertisement -islamibank

ফাইজি আরও বলেছেন, ‘কাঁদার নিচে যারা আটকে আছেন এখন তাদের উদ্ধারে অভিযান চলছে। এছাড়া কাঁদার নিচে বড় ট্রাকসহ অন্তত ২০টি যানবাহন আটকে আছে।

তিনি আরও বলেছেন, ‘এটি কোনো ছোট ভূমিধস নয়, সবকিছু দ্রুত পরিষ্কার করে ফেলা যাবে না। ধ্বংসস্তুপ সরানোর জন্য আমাদের অন্তত ২০ জন উদ্ধারকারী কাজ করছেন। মনে হচ্ছে যেন পুরো একটি পাহাড় ধসে পড়েছে।

এক সরকারি কর্মকর্তার বরাতে আল জাজিরা জানিয়েছে, নিহতদের মধ্যে একজন আফগানিস্তানের নাগরিক রয়েছেন। এই সড়কটি দিয়ে আফগানিস্তান-পাকিস্তানের মধ্যে পণ্য আনা-নেওয়া করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM