যৌনাচারের অভিযোগে ৬ মার্কিন নারী শিক্ষক গ্রেফতার

আমেরিকার স্কুলগুলোতে যৌনাচারের অভিযোগ অনেক পুরনো। তবে এনিয়ে কথাবার্তা হলেও এমন ধরনের অপরাধের বিরুদ্ধে তেমন কোন ব্যবস্থার কথা শোনা যেতো না।

- Advertisement -

শেষ পর্যন্ত এবার ব্যবস্থা নিতে বাধ্য হলো যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ। একের পর এক অভিযোগ আসতেই মাত্র দুদিনের ব্যবধানে ছয় জন নারী শিক্ষককে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ।

- Advertisement -google news follower

তাদের সবার বিরুদ্ধে একই অভিযোগ, কিশোর ছাত্রদের সঙ্গে লাগাতার দৈহিক সম্পর্ক। কখনও কোনও অনুষ্ঠানের ছুতোয় বাড়িতে ডেকে শারীরিক মিলন তো কখনও আবার স্কুলের ক্লাসরুমেই মিলিত হয়েছেন ছাত্রদের সঙ্গে।

কখনও নাবালকদের ভুলিয়ে ভালিয়ে সঙ্গম করেছেন তো কখনও রীতিমতো জোর করে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছেন স্কুল শিক্ষকরা।

- Advertisement -islamibank

৩৮ বছরের নারী স্কুল শিক্ষক এলেন শেলের বিরুদ্ধে ১৬ বছরের দুই ছাত্রকে কমপক্ষে তিনবার ধর্ষণের অভিযোগ উঠেছে।

তিনি উডলন এলিমেন্টারি স্কুলে শিক্ষকের সহকারী হিসেবে কর্মরত ছিলেন। ধর্ষণের অভিযোগে গত বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে আদালতে পেশ করা হয়।

সেই সঙ্গে স্কুল কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষক এলেনকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে। গত কয়েক দিনে ছাত্রদের ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছে ছয় শিক্ষক।

আরকানসর ৩২ বছরের শিক্ষিকা হেলদার হেরের বিরুদ্ধে বলপূর্বক ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে এক কিশোর ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক রাখার অভিযোগ আছে।

এদিকে ওকলাহোমার ২৬ বছরের শিক্ষক এমিলি হ্যানকককেও গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। তার বিরুদ্ধে ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক তৈরির অভিযোগ উঠেছে।

এ রকম একাধিক শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। গেল শুক্রবার গ্রেফতার হয়েছে ৩৬ বছরে নারী শিক্ষক ক্রিস্টেন গ্যান্ট।

তিনি আইওয়ার এক ক্যাথলিক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক। প্রতিষ্ঠানের ভেতর ও বাই এক কিশোর ছাত্রের সঙ্গে পাঁচবার যৌন সম্পর্কের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তদন্তকারীরা জানিয়েছেন, গ্যান্ট সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছাত্রটিকে ভুলিয়ে ভালিয়ে নিজের কাছে আনেন। গোপন ক্যামেরার একটি ফুটেজে দেখা গেছে, কিশোর ছাত্রকে নিয়ে ক্রিস্টেন গ্যান্ট জানালা গলে একটি ক্লাসরুমে ভেতরে ঢুকতে। শিক্ষক গ্যান্টকে স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে যৌনাচারের অভিযোগ আনা হয়েছে।

ভার্জিনিয়ায় জেমস ম্যাডিসন হাই স্কুলের ৩৩ বছরের শিক্ষক অ্যালিহ খেরাদমান্ডের বিরুদ্ধে অভিযোগ, তিনি বেশ কয়েক মাস ধরে একজন ছাত্রের সাথে যৌন সম্পর্কে ছিলেন। তার বিরুদ্ধে চারটি অশালীন স্বাধীনতার অভিযোগ আনা হয়েছে। তাকে আটকে রাখা হয়েছে।

সবশেষে পেনসিলভানিয়া এক জ্যাভলিন প্রশিক্ষকের বিরুদ্ধে ১৭ বছর বয়সী একটি ছেলের সাথে যৌন সম্পর্কের অভিযোগ আনা হয়েছে।

২৬ বছরের প্রশিক্ষক হান্না মার্থকে গ্রেফতার করা হয় নর্থহ্যাম্পটন এরিয়া হাই স্কুলের ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিটের সাথে যৌন সম্পর্কে লিপ্ত হবার কারণে। বছর দুয়েক আগে কিশোরটিকে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করে মার্থ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM