শেখ হাসিনার গাড়িবহরে হামলা: সাবেক এমপিসহ চারজনের যাবজ্জীবন

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় করা দুটি মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও ৪৪ জনকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

- Advertisement -

মঙ্গলবার (১৮ এপ্রিল) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

- Advertisement -google news follower

সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন তালা-কলারোয়া আসনে দুইবারের সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব, যুবদল নেতা আব্দুল কাদের বাচ্চু, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আরিফুর রহমান রনজু ও বিএনপি নেতা রিপন। এছাড়া পলাতক ও জামিনে মুক্তসহ ৪৪ জন আসামিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

- Advertisement -islamibank

আদালত সূত্র জানায়, মামলার ৫০ জন আসামির মধ্যে ৩৭ জনকে সাতক্ষীরা জেলা কারাগার থেকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী মিজানুর রহমান পিন্টু, আব্দুল মজিদ(২) এবং সুপ্রিম কোর্টের আইনজীবী শাহানারা পারভিন বকুল।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি ফাহিমুল হক কিসলু ও আইনজীবী আব্দুস সামাদ।

এদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করে আদালত চত্বরে বিক্ষোভ করেছেন বিএনপিকর্মীরা। পুলিশ বিক্ষোভ থেকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক চন্দনসহ চারজনকে আটক করে থানায় নিয়ে গেছে। এসময় সাজাপ্রাপ্ত বিএনপি নেতাদের স্বজনদের কান্নাকাটি ও ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জজ কোর্টের পিপি আব্দুল লতিফ জাগো নিউজকে বলেন, সাতক্ষীরার ইতিহাসে এটি একটি যুগান্তকারী রায়। এতে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করছে। দীর্ঘদিন চেষ্টার পর আসামিদের দোষী প্রমাণ করতে আমরা সক্ষম হয়েছি।

এ বিষয়ে আসামিপক্ষের কোনো আইনজীবী সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM