স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের ভূমিকা অপরিসীম: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সর্বশেষ জনশুমারী অনুয়ায়ী দেশে শতকরা ৫০ ভাগের বেশী নারী। তাদের অবহেলিত রেখে একটি দেশ সমৃদ্ধি লাভ করতে পারেনা। উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে নারী সমাজের ভূমিকা অপরিসীম। এ লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল নারী হয়ে সমাজের পিছিয়ে থাকা নারী-শিশুদের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমরা সকলে আন্তরিক হলে সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের ক্ষমতায়ন নিশ্চিত হবে।

- Advertisement -

আজ ১৭ এপ্রিল সোমবার বিকেল সাড়ে ৫টায় নগরীর নন্দনকাননস্থ চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের শুভ উদ্বোধন ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

শুরুতে লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্বোধন করেন জেলা প্রশাসকের সহধর্মিণী ক্লাবের প্রতিষ্ঠাতা সভানেত্রী তানজিয়া রহমান এবং জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

তিনি বলেন, চট্টগ্রামে অনেক ক্লাব থাকা সত্তেও সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব অবদান রাখবে। চট্টগ্রাম শিশু একাডেমি পরিচালিত শিশু বিকাশ কেন্দ্র ও উপলব্দির সুবিধাবঞ্চিত ১০০ জন শিশুর মাঝে ঈদ উপহার বিতরণের মাধ্যমে এ ক্লাব এগিয়ে আসছে। ভবিষ্যতে তাদের কল্যাণমূলক কাজে আমরাও পাশে থাকবো।

- Advertisement -islamibank

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা সভানেত্রী ও জেলা প্রশাসকের সহধর্মিণী তানজিয়া রহমান বলেন, সুবিধাবঞ্চিত নারী ও ছিন্নমূল শিশুদের সমাজকল্যাণমূলক কাজে এ ক্লাব সবসময় পাশে থাকবে। অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে ঈদ উপহার দেয়া হচ্ছে। আমরা সবসময় তাদেরকে পাশে রাখতে চাই। সমাজে যে সকল অবহেলিত নারী রয়েছে তাদেরকে এ ক্লাবের মাধ্যমে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের আওতায় এনে স্বাবলম্বী করা এ ক্লাবের মূল উদ্দেশ্য। সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালিত করতে তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের শুভ উদ্বোধন, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান ও ইফতার পার্টির বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভানেত্রী শারমীন আকতার।

অনুভূতি ব্যক্ত করেন শিশু বিকাশ কেন্দ্রের সুবিধাবঞ্চিত শিশু মাঈনুদ্দিন তানভীর ও উপলব্দির বিলকিস আকতার। শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এসময় মুনাজাত পরিচালনা করেন সার্কিট হাউজ মসজিদের পেশ ঈমাম মাওলানা হাফিজুর রহমান।

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল মালেক, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ তৌহিদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এবং তাদের সহধমির্ণীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM