নাঙ্গলকোটে দুই ট্রেনের সংঘর্ষ, ‘সোনার বাংলা’র ৭ বগি লাইনচ্যুত

কুমিল্লার নাঙ্গলকোটে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিলে সোনার বাংলা এক্সপ্রেসের ইঞ্জিন ও ৭টি বগি লাইনচ্যুত হয়। এছাড়া কনটেইনারবাহী মেইল ট্রেনেরও ১টি বগি লাইনচ্যুত হয়।

- Advertisement -

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম জানান, চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন আজ রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয়।

- Advertisement -google news follower

জানা যায়, সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কায় ওই ট্রেনের ইঞ্জিন ও ৭টি বগি এবং কনটেইনারবাহী মেইল ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত বগির মধ্যে সোনার বাংলা এক্সপ্রেসের ৩টি এসি চেয়ার ও ৪টি শোভন চেয়ার রয়েছে।

দুর্ঘটনায় এখন পর্যন্ত ১০ জন গুরুতরসহ মোট ৬০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে লাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -islamibank

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে আহতদের মধ্যে নির্বাচন কমিশনের ১২ জন কর্মকর্তা রয়েছেন। তারা চট্টগ্রাম-৮ উপনির্বাচনে প্রশিক্ষণ শেষে ঢাকা ফিরছিলেন। তবে এদের কেউ গুরুতর আহত নেই বলে জানা গেছে।

শরিফুল আলম জানান, হাসানপুর স্টেশনে সিগনাল ফেল করে সোনার বাংলা এক্সপ্রেস মূল লাইন দিয়ে না গিয়ে, লুপ লাইনে ঢুকে পড়ে। তখন লুপ লাইনে দাঁড়িয়ে থাকা কনটেইনারবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয় এটি। দুর্ঘটনার পর সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM