ভারতে বিষাক্ত মদ পানে ২০ জনের মৃত্যু

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে বিষাক্ত মদ পান করে কমপক্ষে ২০ জন নিহত এবং বেশ কয়েকজন অসুস্থ হয়েছে। এমন ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

- Advertisement -

শনিবার দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, বিহারের রাজধানী পাটনা থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরের লক্ষ্মীপুর, পাহাড়পুর ও মতিহারীর হরসিদ্ধি এলাকায় এসব মৃত্যু ও অসুস্থতার ঘটনা ঘটেছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এই ধরনের ঘটনার জন্য দায়ী করা হচ্ছে।

- Advertisement -google news follower

এদিকে, সম্প্রতি বিহারের সারন জেলায় বিষাক্ত মদ পানে ৪০ জনের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার সুরক্ষা কমিশন।

এ সময় প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। এদিকে, উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছিলেন, সরকারকে অপদস্থ করার জন্যই ওই প্যানেল বিহারে এসেছিল।

- Advertisement -islamibank

এদিকে, মৃত্যুর মিছিল এবং বিরোধীদের একের পর এক অভিযোগের কারণে বিহারের মুখ্যমন্ত্রী কার্যত মেজাজ হারিয়ে ফেলেন। তিনি বিরোধী দলকে পাল্টা আক্রমণ করেন।

সেই সময় নীতীশ কুমার বলেছিলেন, কেউ মদ্যপান করলে সে মারা যাবে। সেই উদাহরণ আমাদের সামনে আছে। আমাদের সেই জায়গাগুলোতে যেতে হবে। তাদের ব্যাখ্যা করা দরকার।

তিনি বিধানসভায় আরও জানান, বিহারে যখন মদ নিষিদ্ধ ছিল না, তখনও বিষাক্ত মদ খেয়ে মানুষ মারা যেত। জনগণকে সতর্ক থাকতে হবে।

বিহার সরকার ২০১৬ সাল থেকে ওই রাজ্যে মদ নিষিদ্ধ করেছে। এখানে অ্যালকোহল নিষিদ্ধ। অ্যালকোহল একটি খারাপ জিনিস। এটি মানুষকে হত্যা করতে পারে। সূত্র: আনন্দবাজার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM