দুবাইয়ে আবাসিক ভবনে ভয়াবহ আগুন: নিহত ১৬

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬ জন নিহত ও ৮ থেকে ৯ জন আহত হয়েছেন।

- Advertisement -

শনিবার (১৫ এপ্রিল) দুপুর ১২টা ৩৫ মিনিটের
দিকে দুবাই সিভিল ডিফেন্স অপারেশন রুম আগুন লাগার ঘটনাটি জানতে পারে। আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

দুবাই সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, শনিবার দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে দুবাই সিভিল ডিফেন্স অপারেশন রুম আগুন লাগার বিষয়টি জানতে পারে।

জানার পরপরই আশপাশের বন্দর সাইদ ও হামরিয়াহ ফায়ার স্টেশন থেকে লোকবল পাঠানো হয় ঘটনাস্থলে। দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর পর শুরু হয় কুলিং অপারেশন।

- Advertisement -islamibank

নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে ওই মুখপাত্র বলেন, আহতদের জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে যে, ভবনের নিরাপত্তা ব্যবস্থায় ঘাটতি রয়েছে, যার ফলে আগুন লেগে যায়। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত পরিচালনা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা ভবনটিতে আগুনের লেলিহান শিখা দেখেছেন। সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অ্যাপার্টমেন্টের জানালা থেকে ঘন কালো ধোঁয়া এবং আগুনের শিখা বেরিয়ে আসতে দেখা গেছে।

ভবনটিতে অবস্থিত একটি দোকানের এক শ্রমিক জানান, তারা বিকট শব্দ শুনতে পান। তিনি বলেন, ‘আমরা কয়েক মিনিটের জন্য কী ঘটছে তা বুঝতে পারিনি। কিন্তু এর পরপরই আমরা জানালা দিয়ে ধোঁয়া ও আগুন বের হতে দেখি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM