সবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে আশা আইজিপির

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের যাত্রাকে কেন্দ্র করে বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে।

- Advertisement -

শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসের কেন্দ্রীয় জামে মসজিদে জুমা আদায় করে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, যাত্রীদের ট্রেনের ছাদে ভ্রমণ থেকে বিরত রাখতে রেলওয়ে কর্তৃপক্ষকে পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

তিনি আরও বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য প্রতিবছর নির্বিঘ্নে যাতায়াতের বিষয়ে পুলিশের যে ব্যবস্থা থাকে, এবারও সেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

যখন সারাদেশে নানা প্রতিবন্ধকতা ছিল, যখন পদ্মাসেতু ছিল না, চন্দ্রার মোড়ে যখন একমাত্র রাস্তা দিয়ে যাতায়াত করতে হতো, তখন পুলিশ সদস্যরা রাত-দিন পরিশ্রম করে ঈদযাত্রা নির্বিঘ্ন করতো।

কিন্তু বর্তমান সরকারের বহুমুখী উন্নয়নমূলক কার্যক্রমের ফলে এবার ঈদযাত্রায় সড়কগুলোতে স্বস্তি এসেছে। এখন আর কাউকে কষ্ট করতে হবে না।

আইজিপি বলেন, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থা নিয়োজিত থাকবে। আমরা যে ব্যবস্থা নিয়েছি, তাতে করে সবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে আশা করছি।

এ সময়, ঈদের আগে যে একদিন অতিরিক্ত ছুটি ঘোষণা করেছে সরকার, তাতে করে ঈদযাত্রার চাপটা কিছুটা হলেও কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আইজিপি আরও বলেন, আমাদের রেলওয়ে পুলিশ রয়েছে। এছাড়া রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা যে সাপোর্ট চাইবে, আমরা সেই সাপোর্ট তাদেরকে দেবো।

আমাদের ফোর্স মোতায়েন থাকবে, ঈদে আরও ফোর্স প্রয়োজন হলে ব্যবস্থা করা হবে। সাধারণ মানুষের যাতায়াত আমরা সুনিশ্চিত করতে চাই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM