আইপিএলে আজ অভিষেক হতে পারে লিটনের

জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে আজ ইডেন গার্ডেন্সে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এবারের আইপিএলে প্রথম দু’ম্যাচে হারের পরে গত ম্যাচেই জয় পেয়েছে হায়দরাবাদ। ধারে-ভারে কেকেআর অনেকটা এগিয়ে।

- Advertisement -

শুক্রবার (১৪ এপ্রিল) ইডেনে পাঁচ বিদেশি ক্রিকেটার খেলাতে পারে কেকেআর ম্যানেজমেন্ট। ওই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে অভিষেক হতে পারে বাংলাদেশি তারকা ব্যাটার লিটন দাসের।

- Advertisement -google news follower

প্রথম তিন ম্যাচে মোট পাঁচ জন বিদেশিকে খেলিয়েছে কেকেআর। তারা হলেন— রহমানুল্লাহ গুরবাজ, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, টিম সাউদি ও লকি ফার্গুসন। দলের আরও তিন জন বিদেশি রয়েছেন। তারা হলেন ডেভিড ওয়াইজ়ে, জেসন রয় ও লিটন দাস।

তাদের মধ্যে জেসন ও লিটন পরে দলের সঙ্গে যোগ দিয়েছেন। জেসন এসেছেন সাকিব আল হাসানের পরিবর্ত হিসাবে। ওয়াইজে ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় থাকলেও এখনও মাঠে নামতে পারেননি।

- Advertisement -islamibank

কলকাতাকে প্রথম তিন ম্যাচে ভুগিয়েছে ওপেনিং জুটি। তিন ম্যাচে তিনটি আলাদা জুটি নামানো হয়েছে। প্রথম ম্যাচে খেলেছিলেন গুরবাজ ও মনদীপ সিংহ। দ্বিতীয় ম্যাচে গুরবাজ ও বেঙ্কটেশ আয়ার। তৃতীয় ম্যাচে গুরবাজের সঙ্গে ওপেন করেছেন নারায়ণ জগদীশন। কিন্তু একটি জুটিও সফল নয়।

তাই হায়দরাবাদের বিপক্ষে আরও এক বার ওপেনিং জুটিতে বদল হতে পারে। জেসন ও লিটনের মধ্যে এক জনকে খেলিয়ে দিতে পারে কেকেআর। সে ক্ষেত্রে গুরবাজের সঙ্গে তিনি ওপেন করতে নামবেন। উপমহাদেশের ক্রিকেটার হিসাবে লিটনের খেলার সম্ভাবনা বেশি।

হায়দরাবাদের বিপক্ষে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম ব্যবহার করে পাঁচ বিদেশিকে খেলাতে পারে কেকেআর। সে ক্ষেত্রে ব্যাট করার সময় গুরবাজ, লিটন, রাসেল ও নারাইনকে খেলাতে পারে কেকেআর।

পরে বল করার সময় গুরবাজ বা লিটনের মধ্যে এক জনকে তুলে নেওয়া হবে। দু’জনেই উইকেটরক্ষক। ফলে কিপারের সমস্যাও হবে না। বদলে লকি ফার্গুসনকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামাতে পারে কেকেআর। তা হলে এক ম্যাচে চার জনের বদলে পাঁচ বিদেশির সুবিধা পাবে নাইট রাইডার্স।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM