তারেক-জোবায়দার বিরুদ্ধে অভিযোগ গঠন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। একইসাথে বিদেশে থেকে আইনজীবী নিয়োগের আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

- Advertisement -

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ আদেশ দেন। এর ফলে দেশে এসে আত্মসমর্পণ না করে নিজেদের পক্ষে কোনো আইনজীবী নিয়োগ করতে পারবেন না তারা।

- Advertisement -google news follower

এর আগে পলাতক তারেক-জোবায়দার পক্ষে আইনজীবী নিয়োগের আবেদনের ওপর শুনানি করে রাষ্ট্র ও আসামিপক্ষ। শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য আজকের দিন ধার্য ছিলো।

এ মামলায় ২০২২ সালের ১ নভেম্বর তারেক রহমান ও জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক।

- Advertisement -islamibank

মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে ২০০৮ সালে এই তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত তারেক রহমান, এবারই প্রথম বিদেশ থেকে আইনি লড়াই চালানোর অনুমতি চেয়ে ব্যর্থ হলেন। তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধেও প্রথম কোন মামলার চার্জ গঠন হতে যাচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM