কাবার গিলাফ পরিষ্কার ও সুগন্ধিযুক্ত করলেন শায়খ সুদাইস

রমজানের শেষ দশকের আগে সৌদি আরবের মক্কায় অবস্থিত পবিত্র কাবা শরীফের গিলাফ পরিচ্ছন্ন ও সুগন্ধিযুক্ত করার কাজ সম্পন্ন হয়েছে। হারামাইন প্রশাসন ও হারামাইন পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ডক্টর আব্দুর রহমান আস সুদাইস এই কাজের নেতৃত্ব দিয়েছেন।

- Advertisement -

সোমবার তার নেতৃত্বে রমজানের শেষ দশককে সামনে রেখে কাবার গিলাফ পরিষ্কার, নিয়মিত মেরামত ও সুগন্ধিযুক্ত করার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। সৌদি সরকারি বার্তা সংস্থা এসপিএ-এর এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

- Advertisement -google news follower

শায়খ সুদাইস এএসপিকে বলেন, সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে কাবার প্রতি মর্যাদা ও ভালোবাসা রয়েছে। এ কারণেই বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান কাবার প্রতি সব সময় অসাধারণ আগ্রহ দেখিয়ে থাকেন।

তিনি বলেন, ‘সৌদি কর্তৃপক্ষ কাবার সৌন্দর্যকে বৃদ্ধির জন্য জনশক্তি ও আধুনিক প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করছে’।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, হারামাইন শরীফাইন প্রশাসন কাবাকে সুগন্ধিযুক্ত করার জন্য উচ্চমানের পারফিউম ব্যবহার করে থাকেন। কাবার গিলাফ তৈরিতে সবচেয়ে ভালোমানের রেশমের কাপড় ব্যবহার করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM