আকবর শাহ পাহাড়ধস: সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

0

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন বেলতলী ঘোনাস্থ এলাকায় পাহাড়ধসে হতাহতের ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ শুক্রবার বিকেল পৌণে ৬ টার সময় মর্মান্তিক এ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণে গিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান তাৎক্ষনিক এ কমিটি গঠনের নির্দেশ দেন।

কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসন কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে কমিটির আহবায়ক করা হয়েছে। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি), কাট্টলী সার্কেল, চসিক মেয়রের প্রতিনিধি, সিডিএ, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একজন করে প্রতিনিধি এবং আকবর শাহ থানার ওসিকে সাত সদস্যের তদন্ত কমিটিতে রাখা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় নিহতের দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসা সহায়তা দেয়া হবে বলে তিনি জানান।

এর আগে বিকেল ৫.৪৫ মিনিটে আকবর শাহ মাজারস্থ বেলতলী ঘোনা নামক এলাকায় একটা পাহাড় ধসে মো. খোকা নামে একজনের মৃত্যু ও এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা এখনো উদ্ধার কাজ চলমান রেখেছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...
×