নিক পোথাসকে সহকারী কোচ নিয়োগ দিল বিসিবি

দীর্ঘ জল্পনার পর বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ পাওয়া গেল। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিক পোথাসকে চন্দিকা হাতুরাসিংহের ডেপুটি হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিক পোথাসকে নিয়োগের খবরটি বিসিবি নিশ্চিত করেছে। দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

- Advertisement -

আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ হবে পোথাসের প্রথম অ্যাসাইনমেন্ট। বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সাবেক দক্ষিণ আফ্রিকার ব্যাটার নিক পোথাস বাংলাদেশ দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। ৪৯ বছর বয়সী পোথাসের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন।‘

- Advertisement -google news follower

কোচিং ক্যারিয়ারে নিক পোথাস ওয়েস্ট ইন্ডিজ (২০১৮-২০১৯) এবং শ্রীলঙ্কার (২০১৭-২০১৮) প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ আর ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন। শ্রীলঙ্কা জাতীয় দলেরও ফিল্ডিং কোচ ছিলেন পোথাস। এ ছাড়া তিনি হ্যাম্পশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের উইকেটকিপিং কোচ ছিলেন।

খেলোয়াড়ি জীবনে জাতীয় দলের হয়ে মাত্র তিনটি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন পোথাস। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ১৬ হাজার রান আছে। বাংলাদেশের সহকারী কোচ হতে পেরে আনন্দিত পোথাস বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে আমি সম্মানিত বোধ করছি। দলটিতে এখন ব্যতিক্রমী ধাঁচের প্রতিভার গভীরতা আর বিন্যাস আছে এবং আমি বিশ্বাস করি, সামনের বছরগুলো খুব এক্সাইটিং হতে যাচ্ছে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM