চট্টগ্রাম বিমানবন্দরে দুই কোটি টাকার স্বর্ণ নিয়ে ধরা পড়ল যাত্রী

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪টি স্বর্ণের বার ও একশ গ্রাম স্বর্ণালংকারসহ শারজাহ থেকে আসা এক বিমান যাত্রীকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

- Advertisement -

শারজাহ থেকে আসা ওই বিমান যাত্রীর নাম মোহাম্মদ আতিক উল্লাহ। সে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার এনায়েতপুর এলাকার বাসিন্দা।

- Advertisement -google news follower

আজ বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টার সময় এয়ার এরাবিয়ার G9-522 ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণের ২০ মিনিট পর ইমিগ্রেশন লাউঞ্জ থেকে অবৈধভাবে স্বর্ণ বহনের দায়ে আতিক উল্লাহকে আটক করে এনএসআই টিম।

পরে তল্লাশী চালিয়ে তার কোমরে পরিহিত বেল্টে সুকৌশলে লুকিয়ে রাখা ২৪ ক্যারেটের ২ কেজি ৭শ ৯৬ গ্রাম ওজনের ২৪টি স্বর্ণের বার এবং ২২ ক্যারেটের ১শ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

উদ্ধার করা প্রতিটি স্বর্ণবারের বর্তমান বাজার মূল্য ৮ লক্ষ ৪০ হাজার টাকা। সে হিসেবে ২৪টি স্বর্ণ বারের দাম ২ কোটি এক লক্ষ ৬০ হাজার টাকা। তাছাড়া ২২ ক্যারেটের ১শ গ্রাম স্বর্ণালংকারের দাম সাড়ে আট লাখ টাকা।

বুধবার (৫ এপ্রিল) রাতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের যুগ্ম পরিচালক সাইফুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন গোপন তথ্যের ভিত্তিতে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করে বিমানবন্দরের ইমিগ্রেশন লাউঞ্জে তাকে আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণ বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম সম্পন্ন করে আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি ফৌজদারি মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM