সুবিধাবঞ্চিত শিশুরা সমাজের অবিচ্ছেদ্য অংশ: এডিসি

চট্টগ্রাম জেলা প্রশাসনের এডিসি (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল মালেক বলেন, সমাজের সুবিধাবঞ্চিত নিষ্পাপ শিশুদের মানবেতর জীবন-যাপন আমরা কখনো কামনা করি না। তারা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ ও আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ।

- Advertisement -

তারাই এ দেশকে ভালোবেসে একদিন যোগ্য নাগরিক হয়ে স্মাট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। এজন্য সুবিধাবঞ্চিত শিশুদেরকে দেশের বাসযোগ্য করে গড়ে তুলতে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

- Advertisement -google news follower

পড়ালেখার পাশাপাশি তাদেরকে আনন্দ-বিনোদনে উৎসাহিত করতে হবে। তিনি জেলা প্রশাসকের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে শিশু একাডেমি ও শিশু বিকাশ কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস ‘ট্যাবলেট’ প্রদানের বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে আশ্বাস প্রদান করেন।

আজ ৫ এপ্রিল বুধবার বিকেল ৫টায় নগরীর মোহাম্মদ নগর হিলভিউ আবাসিকে বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম পরিচালিত শিশু বিকাশ কেন্দ্রের একশজন নিবাসীর মাঝে ঈদের পোষাক ও প্রসাধনী সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোছলেহ উদ্দিনের সভাপতিত্বে ও প্রশিক্ষক তানভীরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা সংসদের কমান্ডার (ভারপ্রাপ্ত) একেএম সরোয়ার কামাল, জাতীয় সংবাদ সংস্থা-এনএনবি’র চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান সাংবাদিক রনজিত কুমার শীল ও ঠিকাদার মো. আলমগীর।

শিশু একাডেমি ও শিশু বিকাশ কেন্দ্র আয়োজিত অনুষ্ঠানে একাডেমির লাইব্রেরিয়ান কুমকুম বড়ুয়া, ডাটা এন্ট্রি অপারেটর আবদুল খালেক, শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীগণ এসময় উপস্থিত ছিলেন।

শেষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে মুনাজাত পরিচালনা করেন হাফেজ মো. নুরুল আসলাম।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM